২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে এক দিনেই করোনায় সংক্রমিত ৬২ হাজারের বেশি

-

ভারতে প্রতিদিনই যেন রেকর্ড ভাঙাগড়ার খেলায় মেতেছে করোনাভাইরাস। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬২ হাজার ৫৩৮ জন। বৃহস্পতিবার রাতেই অবশ্য দেশে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২০ লাখ পেরিয়ে যায়।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ পার হওয়ার ২১ দিন পরেই সেটি দ্বিগুণ হয়ে গেল। ১৭ জুলাই ১০ লাখ সংক্রমণ থেকে আজ ৭ আগস্ট সেই সংখ্যা ২০ লাখেরও বেশি হয়ে গেছে। এখন পর্যন্ত সারা দেশে মোট ৪১ হাজার ৫৮৫ জনের প্রাণ গেছে কোভিড-১৯-এ। শুধু বৃহস্পতিবারই সারাদিনে মারা গেছে ৮৮৬ জন করোনা রোগী মারা গেছে।

মহামারি শুরুর পর থেকে ভারতে ১৩.৭৮ লাখেরও বেশি করোনা রোগী সুস্থ হয়েছে বলে জানা যাচ্ছে সরকারি তথ্য থেকে। শুক্রবার সকাল পর্যন্ত করোনাভাইরাস থেকে পুনরুদ্ধারের হার বেড়ে দাঁড়িয়েছে ৬৭.৯৮ শতাংশে। করোনা পজিটিভের হার দাঁড়িয়েছে ১০.৮৮ শতাংশে।

বিশ্বে করোনা সংক্রমিত দেশগুলোর তালিকায় মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলের পরেই রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় যে পাঁচটি রাজ্যে সবচেয়ে বেশি কোভিড-১৯ আক্রান্তের সন্ধান মিলেছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এদিকে গত এক দিনে রেকর্ড সংক্রমণ দেখা গেছে পশ্চিমবঙ্গেও। এরাজ্যে বৃহস্পতিবার মোট ২ হাজার ৯৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৫৬ জনের।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু বৌভাতের অনুষ্ঠানে গিয়ে দুর্ঘটনা ফুটেছে কৃষ্ণচূড়া- জেগেছে রাঙা মঞ্জুরি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ জন গ্রেফতার তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন দাবিতে উত্তরের ১২ উপজেলায় মানববন্ধন, সমাবেশ প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে : রিজভী উপজেলা নির্বাচন ব্যর্থ হলে গণতন্ত্রের ধারা ক্ষুণ্ণ হবে : সিইসি

সকল