৩০ সেপ্টেম্বর ২০২০

এবার ‘করোনা’কে বিয়ে করলেন ভারতীয় যুবক


প্রকাশ্য রাস্তায় শঙ্খ ও উলুধ্বনি চলছে। আনন্দে কেউ কেউ কোমরও দোলাচ্ছেন। বিয়ের সাজে দাঁড়ানো ব্যক্তির মাথায় টোপর। ভারতের পশ্চিমবঙ্গের বারাসতের আমতলা বাজারের এই দৃশ্য দেখে পথচলতি মানুষ সোমবার সকালে থমকে দাঁড়ান।

বিয়ের অনুষ্ঠান বুঝলেও কনে নিয়ে সকলের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। কিন্তু চেয়ারে বসিয়ে কনেকে রাস্তায় বের করে আনতেই সকলের চোখ কার্যত ছানাবড়া। কারণ, করোনা ভাইরাসের প্রতিকৃতিকে টোপর পরিয়ে কনে সাজানো হয়েছে।

তবে করোনাকে বিয়ে করা ব্যক্তির দাবি, তিনি সমাজ সচেতনতার বার্তা দিতে এই বিয়ে করেছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৪ নম্বর ওয়ার্ডের বনমালিতলা এলাকার বাসিন্দা কালী রুদ্র। তিনি আইএনটিটিইউসি নেতা হিসেবে এলাকায় পরিচিত। তিনি এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ আমতলা বাজারে করোনাকে বিয়ে করে চর্চার বিষয়ে পরিণত হয়েছেন। এদিন তার বেশ কয়েকজন সহকর্মী বরযাত্রী ও কনেযাত্রী হিসেবে বাজারে উপস্থিত ছিলেন।

তারাই বিয়ের মন্ত্রোচ্চারণের পাশাপাশি পুষ্পবৃষ্টি ও উলুধ্বনি করেন। এদিন তাদের হাতে করোনা সচেতনতার জন্য প্ল্যাকার্ডও ধরা ছিল। অবশ্য এই অনুষ্ঠানের আগে করোনা আটকাতে বনগাঁ ও বারাসতে উৎসাহী বেশ কয়েকজন হোমযজ্ঞ ও করোনা পূজারও আয়োজন করেছিল।

বিয়ের অনুষ্ঠান শেষে কালী রুদ্র বলেন, করোনা আতঙ্ক সাধারণ মানুষকে অমানবিক করে তুলছে। সাধারণ সর্দি, কাশি ও জ্বরে পাড়ার কেউ আক্রান্ত হলে তাদের একঘরে করে দেওয়া হচ্ছে। করোনা আক্রান্তদের রাখার জন্য সেফ হোম বা হাসপাতাল কোথাও তৈরি করতে গেলে সাধারণ মানুষ বাধা দিচ্ছেন। করোনা যোদ্ধারা বাড়ি ফিরলে তাদের মারধর ও বাড়ি ঢুকতে না দেওয়ার মতো অমানবিক ঘটনাও ঘটছে। বাড়ির পাশে করোনা আক্রান্তের হদিশ মিললে তাদের সামাজিক বয়কট করা হচ্ছে। এই পরিস্থিতিতে আমি করোনাকে বিয়ে করে সামাজিক বার্তা দিতে চেয়েছি। বর্তমান


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)