২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ছাড়ালো, মৃত্যু ৩৮ হাজারের বেশি

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ছাড়িয়ে গেছে। - ছবি : এনডিটিভি

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫২ হাজার ৯৭২ জন করোনা পজিটিভ হিসাবে ধরা পড়েছেন। ফলে ভারতে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮ লাখ ৩ হাজার ৬৯৫ জনে।

এক দিনের মধ্যে আরো ৭৭১ জনের প্রাণ গেছে করোনাভাইরাসে। ফলে এপর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ৩৮ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বড় কথা, করোনার কবল থেকে রক্ষা পাচ্ছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো হেভিওয়েট রাজনৈতিক ব্যক্তিত্বরাও।

সারা দেশে মোট ১১ লাখ ৮৬ হাজার ২০৩ জন রোগী করোনা মুক্ত হয়ে সুস্থ জীবনে ফিরে এসেছেন। ভারতে এই মারণ রোগ থেকে পুনরুদ্ধারের হার এখন ৬৫.৭৬ শতাংশ।

প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্তের হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই বিশ্ব তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সবচেয়ে বেশি ছড়িয়েছে মহারাষ্ট্রে। ওই রাজ্যের পর আক্রান্তের হিসাবে পরের পাঁচটি রাজ্য হলো- তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement