৩০ সেপ্টেম্বর ২০২০

ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান


সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনারা কোনো রকমের অপকর্ম করলে তার কঠোর ও দাঁতভাঙা জবাব দেয়া হবে বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনারা কোনো রকমের অপকর্ম করলে তার কঠোর ও দাঁতভাঙা জবাব দেয়া হবে।

গতকাল শনিবার মুলতান শহরে পবিত্র ঈদুল আজহার নামায শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি একথা বলেন।

কোরেশি বলেন, ভারতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ফ্যাসিস্ট সরকার অযোধ্যায় বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণ করতে যাচ্ছে। এ ঘটনার নিন্দা জানান শাহ মেহমুদ কোরেশি।

পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ৫ আগস্ট বুধবার পাকিস্তান ইয়াউম-ই-ইসতেসাল পালন করবে যার মাধ্যমে কাশ্মিরের জনগণকে সুস্পষ্ট বার্তা দেয়া হবে যে, তারা একা নন।

কোরেশি জানান, ৫ আগস্ট সকাল ১০টায় পাকিস্তান জুড়ে এক মিনিট নীরবতা পালন করা হবে এবং প্রধানমন্ত্রী ইমরান খান আযাদ কাশ্মিরের সংসদে বক্তব্য রাখবেন।

এছাড়া, প্রেসিডেন্ট আরিফ আলভি রাজধানী ইসলামাবাদে একটি র‍্যালিতে নেতৃত্ব দেবেন। পাশাপাশি প্রাদেশিক মুখ্যমন্ত্রীদের নেতৃত্বে স্থানীয়ভাবে র‍্যালি অনুষ্ঠিত হবে। বিভিন্ন শহরে সেমিনারের আয়োজন করা হবে বলেও শাহ মেহমুদ কোরেশি জানান।

পাক পররাষ্ট্রমন্ত্রী স্পষ্ট ভাষায় বলেন, কাশ্মিরের জনগণের মুক্তি ও আত্মনিয়ন্ত্রণাধিকারের লড়াইয়ে পাকিস্তান সরকার নৈতিক, রাজনৈতিক ও কূটনৈতিক সমর্থন দেয়া অব্যাহত রাখবে। পার্সটুডে


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)