২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে গরুর গোশত রাখার সন্দেহে হাতুরিপেটা গো-রক্ষকদের

ভারতে গরুর গোশত রাখার সন্দেহে হাতুরিপেটা গো-রক্ষকদের - ছবি : সংগৃহীত

গরুর গোশত রাখার সন্দেহে ভারতে আবার নৃশংস নির্যাতন ঘটেছে। নয়ডার পর গো-রক্ষকদের তাণ্ডবে এবার চাঞ্চল্য গুরগাঁওতে। গরুর গোশত পাচারকারী সন্দেহে এক ট্রাকচালককে পুলিশের সামনেই বেদম পেটানো হয়েছে। সেই দৃশ্য রাস্তায় দাঁড়িয়ে দেখলেন অন্য নাগরিকরা। পরে দেখা গেল স্রেফ সন্দেহ। কারণ ওই ট্রাকে করে যাচ্ছিল মোষের গোশত। এনসিআর এলাকার অন্তর্গত গুরগাঁওর এই ঘটনা শুক্রবার সকালের।
শহরের অভিজাত গ্লিস্টেনিং টাওয়ারের ঢিল ছোঁড়া দূরত্বে এই ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে খবর, আক্রান্ত ট্রাকচালকের নাম লোকমান। যে ট্রাক ঘিরে সন্দেহ, তাকে আট কিমি ধাওয়া করে গ্লিস্টেনিং টাওয়ারের সামনে আটক করে গো-রক্ষকরা। তারপরেই সেই ট্রাক চালককে নামিয়ে হাতুড়ি দিয়ে পেটানো হয়। অভিযোগ, "সেই ট্রাকচালক গরুর গোশত পাচার করছিলেন।"

যদিও পরীক্ষাগারে নমুনা পরীক্ষার ফর জানা গেছে, সেই গোশত মোষের। এই ঘটনায় অপরিচিত আততায়ীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। প্রদীপ যাদব নামে একজনকে গ্রেফতারও করা হয়েছে। ২০১৫ সালে এভাবেই দাদরিতে গরুর গোশত রাখার সন্দেহে আখলাক নামে এক প্রৌঢ়কে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল গো-রক্ষকদের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, লোককমানকে বাদশাহপুর গ্রামে নিয়ে গিয়ে আরো একপ্রস্থ নিগ্রহ করা হয়েছিল। সেখান থেকে পুলিশ গিয়ে উদ্ধার করেছে তাকে। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন সেই ট্রাক চালক। অভিযুক্ত ট্রাকের মালিকের অভিযোগ, "ওটা মোষের গোশত। প্রায় পাঁচ দশক ধরে আমাদের পারিবারিক ব্যবসা।"

প্রথম মোদি সরকারের প্রথমদিকে গো-রক্ষকদের তাণ্ডবে হৈচৈ শুরু হয়েছিল ভারতে। বাধ্য হয়ে প্রধানমন্ত্রীকে এই গো-রক্ষকদের ভূমিকার নিন্দা করে বার্তা দিতে হয়েছিল।
সূত্র : এনডিটিভি

 


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল