২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় মারা গেলে পরিবার পাবে ১০ লাখ, একজনকে চাকরি : মমতা

করোনায় মারা গেলে পরিবার পাবে ১০ লাখ, একজনকে চাকরি : মমতা - সংগৃহিত

করোনা মোকাবেলা সম্মুখে থেকে কাজ ব্যক্তিদের জন্য নতুন ঘেষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, করোনা যোদ্ধারা মারা গেলে, তাদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে। পাশাপাশি তাদের পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে।

এছাড়াও করোনা যোদ্ধাদের সম্মান জানাতে ম্যাডেল, মানপত্র দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী। এখন পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ১২ জন সরকারিকর্মীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মমতা।

মমতা এদিন বলেন, ‘সকলের কাছে অনুরোধ করছি, সারা বিশ্বজুড়ে মহামারী চলছে, ম্যাজিক করে আটকাতে পারব না। কিন্তু আমরা সচেতন হলে তা পারব। এই ক’দিন সংক্রমণ বাড়বে। কারণ আমরা টেস্টিং বাড়াবো। পরীক্ষা বাড়ালে সংক্রমণ বাড়বে।’

করোনা সম্পর্কে এদিনও সচেতনতার বার্তা দিয়ে মুখ্য়মন্ত্রী বলেছেন, ‘ভিড় এড়িয়ে চলুন। জমায়েত যাতে কোথাও না হয়, সেজন্য ক্লাবগুলোকে নজর রাখতে বলছি।;

বিরোধীদের উদ্দেশ্য করে মমতা বলেন, ‘নোংরা রাজনীতি করার সময় নয় এখন। এই যুদ্ধ একার নয়, সবার যুদ্ধ।’

ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্য়া হয়েছে ৯, লাখ ৩৬ হাজার১৮১। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৩ লাখ ১৯ হাজার ৮৪০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৯২ হাজার ৩১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৫৭২ জন সুস্থ হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৬৩.২%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৪ হাজার৩০৯।


আরো সংবাদ



premium cement