২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

১০ লাখের দোরগোড়ায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা

১০ লাখের দোরগোড়ায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা -

করোনা আক্রান্তের সংখ্যায় ভারত ক্রমশ অন্যান্য দেশকে পিছনে ফেলে দিচ্ছে। প্রায় ১০ লাখের কাছাকাছি পৌঁছে গেল ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা।

শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে প্রায় ২৯ হাজার, যা এখনও পর্যন্ত সর্বাধিক। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩৬ হাজার। মৃতের সংখ্যা মোট ২৪ হাজার ৩০৯ জন।

ভারতের মোট করোনা আক্রান্তের ৮৬ ভাগ রোগী ১০টি রাজ্যের। গত মঙ্গলবারের পরিসংখ্যান তুলে ধরে এমনই জানানো হয়েছে ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে থেকে।

লাগামছাড়া সংক্রমণ গোটা ভারতজুড়ে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৯৮ জন। নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৫৫৩ জনের। সব মিলিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ দেয়া তথ্য অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ লাখ ৩৬ হাজার ৭৫২ জন। করোনায় মৃত বেড়ে হয়েছে ২৩ হাজার ৭২৭ জন।

মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দেশের মোট সংক্রমিতের ৮৬ ভাগ রোগী ১০টি রাজ্যের। তার মধ্যে ৫০ ভাগ রোগী মহারাষ্ট্র ও তামিলনাড়ুর বাসিন্দা। বাকি ৩৬ ভাগ করোনা রোগী বাকি ৮ রাজ্যের বাসিন্দা। ভারতের মধ্যে করোনার সর্বাধিক সংক্রমণ মহারাষ্ট্রে।

এদিকে, সম্প্রতি নতুন এক আতঙ্ক তৈরি হয়েছে। হু জানিয়েছে বাতাসেও বেশ কিছুক্ষণ বেঁচে থাকতে পারে করোনা ভাইরাস। অর্থাৎ এটা বায়ুবাহিত হতেও পারে। এবার এই প্রসঙ্গে ব্যাখ্যা দিল আইসিএমআর।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আইসিএমআরের ডিজি বলরাম ভার্গভ বলেন, এই ভাইরাস ড্রপলেটের মাধ্যমে ছড়ায়। তিনি জানিয়েছেন, অনেক বিজ্ঞানীদের মতে, এই ভাইরাসের বায়ুবাহিত ট্রান্সমিশনও হতে পারে। ৫ মাইক্রনের থেকে ছোট সাইজের মাইক্রড্রপলেটের মাধ্যমে সেই সংক্রমণ হওয়া সম্ভব। তাই মাস্ক ও সোশ্যাল ডিসট্যান্সিং জরুরি বলে উল্লেখ করেছেন তিনি।


আরো সংবাদ



premium cement
রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭

সকল