০৪ আগস্ট ২০২০

করোনা মারতে কামান দাগালো কলকাতা

24tkt

মশা মারতে কামান দাগার প্রবাদ পুরনো হয়েছে। এবার করোনা মারতে কামান দাগার ব্যবস্থা করল ভারতের কলকাতা পুরসভা। সেজন্য তারা কিনেছে মিস্টিং ক্যানন।

যা দিয়ে করোনার দফারফা হবে বলে দাবি কলকাতার মুখ্য প্রশাসক তথা পশ্চিমবঙ্গের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের।

মিস্টিং ক্যাননের ব্যবহার নতুন নয়। ভারতের রাজধানী দিল্লিতে দূষণ রুখতে ব্যবহার করা হয় এই যন্ত্র। এই যন্ত্রের মাধ্যমে কুয়াশার আকারে বিস্তীর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে জলকণা। সেই জলে জীবাণুনাশক মিশিয়ে করোনাকে সায়েস্তা করার ব্যবস্থা করেছেন ফিরহাদ হাকিম।

এর আগে চীনের হুবেই প্রদেশের রাস্তাকে জীবাণুমুক্ত করতে দেখা মিলেছিল এই যন্ত্রের। এবার কলকাতায়।

বিশেষজ্ঞরা যদিও বলছেন, এই যন্ত্রের ব্যবহার বুঝে শুনে করা উচিত। অতিরিক্ত ব্যবহারে করোনার সঙ্গে মারা পড়তে পারে প্রয়োজনীয় বন্ধু জীবাণুও। রাসায়নিকের প্রভাবে স্থায়ী প্রভাব পড়তে পারে শহরবাসীর স্বাস্থ্যে। হিন্দুস্থান টাইমস


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২২৭১২)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৭৬৭)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৩২০)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৮২৯৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৯)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৩০৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৫৮৯৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৬৯৭)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৫৬২০)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৯৯৯)