২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে ৭ লাখ ছাড়াল করোনা সংক্রমণ

ভারতে ৭ লাখ ছাড়াল করোনা সংক্রমণ -

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২২ হাজার ২৫২ জন। যার ফলে ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমণ ছাড়িয়ে গেল ৭ লাখের গণ্ডি। এখন পর্যন্ত সেদেশে মোট সংক্রামিত হয়েছে ২২ হাজার ২৫২ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এর ফলে ভারতে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ২০ হাজার ১৬০ জনের। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ খবর জানানো হয়েছে। এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫৫৭ জন। সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ৯৪৮ জন।

অন্যদিকে আগের ২৪ ঘণ্টার হিসেবে আমেরিকার থেকেও করোনায় মৃত্যুতে এগিয়ে ভারত। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে যে তথ্য সোমবার সকালে সামনে আনা হয়েছে, সে অনুযায়ী আগের ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪২৫ জনের। সারাবিশ্বে এই মৃত্যু সংখ্যার নিরিখে এগিয়ে কেবল মাত্র এগিয়ে একটি দেশ। সেটি ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৬০২ জনের।

ভারতে ৪২৫ জনের মৃত্যু হলেও আমেরিকাকে টপকে গিয়েছে এই সংখ্যা। ওই ২৪ ঘণ্টার বিচারে আমেরিকায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। উল্লেখ্য, আমেরিকায় সংক্রামিত প্রায় ২৯ লাখ মানুষ।
সূত্র: কলকাতা


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল