২৭ নভেম্বর ২০২০

ভারতে ৭ লাখ ছাড়াল করোনা সংক্রমণ

ভারতে ৭ লাখ ছাড়াল করোনা সংক্রমণ -

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২২ হাজার ২৫২ জন। যার ফলে ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমণ ছাড়িয়ে গেল ৭ লাখের গণ্ডি। এখন পর্যন্ত সেদেশে মোট সংক্রামিত হয়েছে ২২ হাজার ২৫২ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। এর ফলে ভারতে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ২০ হাজার ১৬০ জনের। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এ খবর জানানো হয়েছে। এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫৫৭ জন। সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪ লাখ ৩৯ হাজার ৯৪৮ জন।

অন্যদিকে আগের ২৪ ঘণ্টার হিসেবে আমেরিকার থেকেও করোনায় মৃত্যুতে এগিয়ে ভারত। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফে যে তথ্য সোমবার সকালে সামনে আনা হয়েছে, সে অনুযায়ী আগের ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪২৫ জনের। সারাবিশ্বে এই মৃত্যু সংখ্যার নিরিখে এগিয়ে কেবল মাত্র এগিয়ে একটি দেশ। সেটি ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৬০২ জনের।

ভারতে ৪২৫ জনের মৃত্যু হলেও আমেরিকাকে টপকে গিয়েছে এই সংখ্যা। ওই ২৪ ঘণ্টার বিচারে আমেরিকায় মৃত্যু হয়েছে ২৭১ জনের। উল্লেখ্য, আমেরিকায় সংক্রামিত প্রায় ২৯ লাখ মানুষ।
সূত্র: কলকাতা


আরো সংবাদ