২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোদির লাদাখ সফর নিয়ে বিতর্ক সৃষ্টি ‘বিদ্বেষমূলক’, দাবি ভারতীয় সেনাবাহিনীর

- সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লেহ হাসপাতাল পরিদর্শন নিয়ে সন্দেহ প্রকাশ ও 'ভূয়া' মন্তব্যকে 'বিদ্বেষপরায়ণ ও ভিত্তিহীন' বলে অভিহিত করেছে ভারতীয় সেনাবাহিনী।

মোদি গত শুক্রবার লাদাখে গ্যালওয়ান সংঘর্ষে আহত সৈন্যদের দেখতে হাসপাতাল পরিদর্শনের ঘটনাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় 'ভূয়া' বলে দাবি করেন অনেকই। এ বিষয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শনিবার এক বিবৃতিতে বলেন, নরেন্দ্র মোদির ৩ জুলাই লেহে জেনারেল হাসপাতালে সফর নিয়ে ও তার অবস্থান সম্পর্কে কিছু মহল অসমর্থিত ও ভিত্তিহীন অভিযোগ তুলেছে। দুর্ভাগ্যজনকভাবে আমাদের সাহসী সশস্ত্র বাহিনীর কি করা উচিত তা নিয়ে কুৎসা ছড়ানো হয়েছে।

তিনি বলেন, সশস্ত্র বাহিনী তাদের কর্মীদের সর্বোত্তম চিকিৎসা দিয়ে থাকে। তিনি আরো বলেন, আগেই এটি স্পষ্ট করা হয়েছে যে জেনারেল হাসপাতাল কমপ্লেক্সে সংকট থাকায় নতুন ১০০ শয্যার সম্প্রসারণ করা হয়েছে। কোভিড -১৯ চিকিৎসায় জেনারেল হাসপাতালের কয়েকটি ওয়ার্ডকে আইসোলেশন সুবিধায় রূপান্তরিত করা হয়েছে। এর আগে ওই ওয়ার্ডটি অডিও ভিডিও প্রশিক্ষণ রুম হিসেবে ব্যবহার হতো বলে জানিয়েছে সেনাবাহিনী। করোনা প্রকোপের কারণে সতর্কতা নিশ্চিত করতে গালওয়ান থেকে আগত আহত সৈন্যদের সেখানে আলাদা রাখা হয়েছে। মোদির সাথে সেনাবাহিনী প্রধান জেনারেল এম এম নারভানে ও সেনা কমান্ডার একই সময় তার আহত সৈন্যদের খোঁজখবর নেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী লেহের একটি হাসপাতালে সফরের সত্যতা নিয়ে অনেকেই সোশ্যাল মিডিয়া নানা পোস্টে প্রশ্ন উত্থাপন করেছে। হাসপাতালের চত্বরে মেডিকেল কর্মী ও সরঞ্জামের অনুপস্থিতি নিয়ে বেশ কয়েকজায়গায় প্রশ্ন তোলা হয়েছিল। সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল