০৯ আগস্ট ২০২০

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২০ হাজারের বেশি মানুষ

ভারতে গত ২৪ ঘণ্টায় ২০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। - ছবি : এনডিটিভি
24tkt

ভারতে এক দিনে করোনা সংক্রমণের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের শুক্রবার সকালের তথ্য অনুযায়ী এ সংখ্যা ২০ হাজার ৯০৩ জন।

এর ফলে ভারতে করোনা আক্রান্তের মোট সংখ্যা পৌঁছলো ৬ লাখ ২৫ হাজার ৫৪৪ জনে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮ হাজার ২১৩ জনের। সুস্থ হয়েছেন মোট ৩ লাখ ৭৯ হাজার ৮৯২ জন করোনা রোগী। সুস্থতার হার এখন ৬০.৭২ শতাংশ। বর্তমানে দেহে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে লড়াই করছেন মোট ২ লাখ ২৭ হাজার ৪৩৯ জন রোগী।

মহারাষ্ট্রের পর যে রাজ্যগুলোতে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ দেখা গেছে সেগুলো হলো- তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং রাজস্থান।

গত ২৪ ঘণ্টার মধ্যে সর্বাধিক সংখ্যক করোনা রোগীর খোঁজ মিলেছে মহারাষ্ট্রে। সেরাজ্যে একদিনের মধ্যে ১ লাখ ৮৬ হাজার ৬২৬ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা একটি রেকর্ড। শুধু মুম্বাইয়েই একদিনে এই রোগে আক্রান্ত হয়েছে ছয় হাজারের বেশি রোগী। করোনা টেস্টে দেখা গেছে ১৮ শতাংশেরও বেশি জনের নমুনার ফল পজিটিভ এসেছে। যেভাবে বাণিজ্যনগরীতে লাগাতার সংক্রমণ বাড়ছে তা খুবই উদ্বেগজনক। প্রশাসন মনে করছে, লকডাউনের বিধিনিষেধ শিথিল করার ফলেই এই সংক্রমণ দ্রুতহারে বাড়ছে। মহারাষ্ট্রে বহু মানুষের প্রাণ কেড়েছে কোভিড-১৯।

এদিকে, তামিলনাড়ুতেও একদিনে রেকর্ড মাত্রায় সংক্রমণ হয়েছে। সেরাজ্যের হিসাবে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ হাজার ৩৪৩ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। ফলে দক্ষিণের ওই রাজ্যটিতে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে পৌঁছেছে ৯৮ হাজার ৩৯২-এ। রাজধানী চেন্নাইয়েই গোটা রাজ্যের মোট করোনা আক্রান্তের ৬৩.৬ শতাংশ রোগী রয়েছে।

করোনা সংক্রমণের বিচারে এখন মহারাষ্ট্র ও তামিলনাড়ুর পরে রয়েছে দিল্লি। দেশের রাজধানীতে মোট ৯২ হাজার ১৭৫ জনেরও বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ