২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিয়ের দাওয়াতে গিয়ে ৯৫ জন করোনা আক্রান্ত

-

বিয়ে করার ঠিক দুই দিনের মাথায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন বর। হৃদয়বিদারক এই ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যের পাটনার পালিগঞ্জে। এ ঘটনার পর বিয়ের আসরে উপস্থিত অতিথিদের টেস্ট করালে ৯৫ জনের করোনা শনাক্ত হয়।

বিহারে এই প্রথম একটি ঘটনা থেকে এতো বড় আকারের সংক্রমণ হলো।

৩০ বছর বয়সী বর সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন। গুরুগ্রামে তিনি চাকরি করতেন। বিয়ের জন্য গত ১২ মে গ্রামে যান তিনি। করোনা উপসর্গ থাকার পরও তিনি বা তার পরিবার কোনো ব্যবস্থা নেননি। তারা বিয়ের আয়োজনে ব্যস্ত ছিলেন। বিয়ের দুই দিন পর তার অবস্থা গুরুতর হলে হাসপাতালে নিলে তার মৃত্যু হয়।

এ ঘটনার পর পাটনার জেলা প্রশাসন বিয়েতে উপস্থিত স্বজনদের করোনা টেস্ট করাতে বলেন। গত ১৫ জুন টেস্টের রেজাল্ট এলে তাদের মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ আসে।

এরপর জেলা প্রশাসন নড়েচড়ে বসে। তারা বিয়েতে উপস্থিত অতিথিদের খোঁজ খবর নিতে থাকেন। এবং জানতে পারেন তাদের মধ্যে ৮০ জনেরই করোনা পজেটিভ।

উল্লেখ্য, দেশটিতে করোনার সময়ে যে কোনো বিয়েতে ৫০ জনের বেশি উপস্থিত না থাকার নির্দেশনা ছিল। কিন্তু এই নিয়ম যে মানা হয় না এই ঘটনা্ তিার প্রমাণ।

সূত্র : ইন্ডিয়া টুডে


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল