৩০ নভেম্বর ২০২০

করোনায় স্পেনকে টপকে বিশ্বে ৫ নম্বরে ভারত

করোনায় স্পেনকে টপকে বিশ্বে ৫ নম্বরে ভারত - ছবি : সংগৃহীত

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ২ লাখ ৪৭ হাজারে পৌঁছেছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭১ জন। যা একদিনে করোনা আক্রান্তের রেকর্ড বৃদ্ধি।

আজ রোববার সকাল ৮টা পর্যন্ত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সূত্রে প্রকাশ, এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার ৬২৮। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৯২৯। গত ২৪ ঘণ্টায় ২৮৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত অবশ্য মোট ১ লাখ ১৯ হাজার ২৯৩ জন সুস্থ হয়েছে।

২৪ ঘণ্টার ব্যবধানে নিরিখে স্পেন ও ইতালিকে ছাপিয়ে গেছে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যা। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেনের পর বিশ্বে সবথেকে করোনা প্রভাবিত দেশের তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত।

জন হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী- ভারতে এই মুহূর্তে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৬ হাজার ৬২৮। স্পেনের ২ লক্ষ ৪১ হাজার ৩১০। ভারতের সামনে এখন আমেরিকা, ব্রাজিল, রাশিয়া ও ব্রিটেন।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভারতের মহারাষ্ট্র রাজ্যের বাসিন্দারা। এখানে এ পর্যন্ত ৮২ হাজার ৯৬৮ জন আক্রান্ত এবং ২ হাজার ৯৬৯ মারা গেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে ২ হাজার ৭৩৯ জন আক্রান্ত এবং একইসময়ে ১২০ জনের মৃত্যু হয়েছে।

দ্বিতীয় স্থানে রয়েছে, ভারতের তামিলনাড়ু রাজ্য। এখানে ৩০ হাজার ১৫২ জন আক্রান্ত এবং ২৫১ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ১ হাজার ৪৫৮ জন আক্রান্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে।

রাজধানী দিল্লিতে মোট ২৭ হাজার ৬৫৪ জন আক্রান্ত এবং ৭৬১ জন মারা গেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ১ হাজার ৩২০ টি নয়া সংক্রমণ ও ৫৩ জনের মৃত্যু হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে ১৯ হাজার ৫৯২ জন আক্রান্ত ও ১ হাজার ২১৯ মারা গেছে।

পশ্চিমবঙ্গে এ পর্যন্ত ৭ হাজার ৭৩৮ জন আক্রান্ত এবং ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৪৩৫ টি নয়া সংক্রমণ ও ১৭ জন মারা গেছে। এসব ঘটনা ছাড়াও ভারতের বিভিন্ন রাজ্যে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। পার্সটুডে


আরো সংবাদ