২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যার পর এবার অন্তঃসত্ত্বা গাভীর উপর নৃশংসতা

হাতির পর এবার অন্তঃসত্ত্বা গাভী, বারুদভর্তি খাবারে উড়ে গেল চোয়াল
হাতির পর এবার অন্তঃসত্ত্বা গাভী, বারুদভর্তি খাবারে উড়ে গেল চোয়াল - প্রতীকী ছবি

কয়েকদিন আগেই ভারতের কেরালায় একটি অন্তঃসত্ত্বা হাতি বিস্ফোরক ভর্তি একটি আনারস খেয়ে ফেলে। সেই বিস্ফোরক ফেটে গিয়ে তার মুখ ও গলার গভীর ক্ষত তৈরি হয়ে যায়। টানা ১৪ দিন না খেয়ে, যন্ত্রণায় ছটফট করতে করতে মারা যায় হাতিটি।

এবার এমনই ঘটনা ভারতের হিমাচলপ্রদেশের বিলাসপুর। খাবারে দেয়া বিস্ফোরক চিবিয়ে ফেলার ফলে চোয়াল উড়ে গেল এ অন্তঃসত্ত্বা গাভীর। মালিকের দাবি, গরুটির গলাতেও গভীর ক্ষত তৈরি হয়েছে। কেরালার হাতিটি মারা গেলেও মারাত্মত জখম অবস্থায় এখনও বেঁচে রয়েছে গরুটি।

আহত গরুটির মালিক গুরদয়াল সিং একটি ভিডিও তৈরি করে তা সোশ্যাল মিডিয়ায় প্রচার করছেন এবং প্রশাসনের কাছে ওই নৃশংস ঘটনার বিচার চাইছেন। সংবাদমাধ্যমের খবর, বিস্ফোরণের ফলে গরুটির চোয়াল তো বটেই গলার একাংশেও বিশাল ক্ষত তৈরি হয়েছে।

গুরদয়াল সিংয়ের দাবি, তার প্রতিবেশী নন্দলাল ওই ঘটনার জন্য দায়ী। তার জমিতে প্রায়ই গরুটি চলে যেত। ঘটনার পর থেকেই নন্দলাল পলাতক। ময়দার ভেতরে বিস্ফোরক ভরে তা জমিতে ফেলে রেখে আসা হয়। সেটাই খেয়ে ফেলে গরুটি।

এদিকে পুলিসের বক্তব্য, ময়দার মধ্যে বিস্ফোরক ভরে একটি আলু বোম বানানো হয়েছিল। সেটি গরুটির মুখের মধ্যে ফেটে যায়। ঘটনাটি ঘটে গত ২৬ মে। ওই ঘটনায় এটি এফআইআর দায়ের করা হয়েছে। গরুরটি মালিক অভিযোগ করেছেন, তার প্রতিবেশীই ওই কাজ করেছে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই কেরালার মল্লপুরমে একটি অন্তঃসত্ত্বা হাতি বিস্ফোরকভরা একটি আনারস খেয়ে ফেলে। সেই বিস্ফোরক ফেটে গিয়ে তার মুখ ও গলার গভীর ক্ষত তৈরি হয়ে যায়। টানা ১৪ দিন না খেয়ে, যন্ত্রণয় ছটফট করতে করতে মারা যায় হাতিটি। ওই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে। জিনিউজ


আরো সংবাদ



premium cement