১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আগুন নিয়ে খেলবেন না: ভারতকে পাকিস্তান সেনাবাহিনী

- প্রতীকী ছবি

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআরের প্রধান মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, মিথ্যা অজুহাত তুলে ভারত পাকিস্তানের ভেতরে সামরিক অভিযান চালানোর পরিকল্পনা করছে। এ ধরনের সম্ভাব্য সামরিক অভিযানের বিরুদ্ধে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এর পরিণতি হবে ভয়াবহ এবং তা কারোর নিয়ন্ত্রণে থাকবে না।

জেনারেল বাবর ইফতিখার আরো বলেন, ভারতীয় বাহিনী যদি কোনো রকমের দুঃসাহস দেখায় তাহলে পূর্ণ শক্তি দিন তার জবাব দেবে পাকিস্তান। সম্ভাব্য সামরিক অভিযানকে তিনি ‘আগুন নিয়ে খেলা’ বলে মন্তব্য করেন।

গত বুধবার পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল জিও নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে জেনারেল বাবর ইফতিখার ভারতীয় সামরিক বাহিনীর অভিযানের কারণ তুলে ধরেন। তিনি বলেন, ভারতীয় সামরিক বাহিনী বেশ কয়েকটি ফ্রন্টে বিব্রতকর অবস্থার মধ্যে রয়েছে। তিনি আরো বলেন, ভারত তার প্রতিবেশী দেশ চীন, নেপাল, ভুটান, পাকিস্তানসহ প্রায় সবার সঙ্গে বিবাদে লিপ্ত রয়েছে।

জেনারেল ইফতিখার বলেন, ভারতীয় বাহিনী সম্প্রতি চীনের মোকাবেলায় চরম অপমানজনক অবস্থায় রয়েছে। এছাড়া নেপালের মানচিত্র ইস্যুতে মোদি সরকার বিব্রতকর অবস্থায় পড়েছে। এর পাশাপাশি প্রাণঘাতী করোনাভাইরাসের মতো মহামারী ছড়িয়ে পড়ার পর মোদি সরকার অভ্যন্তরীণভাবে নানা সংকট মোকাবেলা করছে। এসব থেকে ভারতীয় জনগণের দৃষ্টি সরিয়ে দেয়ার জন্য তারা পাকিস্তানের বিরুদ্ধে মিথ্যা অজুহাত তুলে সামরিক অভিযান চালাতে পারে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement