১৪ জুলাই ২০২০

বিশ্বে করোনা আক্রাক্ত দেশের মধ্যে ভারত ৭ম, বাড়ছে তীব্রতা

ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ৯ হাজার ৮৫১ জন আক্রান্ত হয়েছে। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে শুক্রবার মোট ২ লাখ ২৬ হাজার ৭৭০ জনে দাঁড়ালো।

এদিকে, এ সময়ের মধ্যে ভারতে কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ২৭৩ জনের মৃত্যু হওয়ায় দেশটিতে এ সংখ্যা বেড়ে মোট ৬ হাজার ৩৪৮ জনে দাঁড়ালো। ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।

এ মহামারি কোভিড-১৯ ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে ভারত বিশ্বে সপ্তম স্থানে উঠে এসেছে। এদিক থেকে যুক্তরাষ্ট্র প্রথম স্থানে, ব্রাজিল দ্বিতীয় স্থানে, রাশিয়া তৃতীয় স্থানে, যুক্তরাজ্য চতুর্থ স্থানে, স্পেন পঞ্চম স্থানে ও ইতালি ষষ্ঠ স্থানে রয়েছে।

মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১ লাখ ৯ হাজার ৪৬১ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ১০ হাজার ৯৬০ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এক কর্মকর্তা জানান, করোনা ভাইরাস সংক্রমণ থেকে এ পর্যন্ত ৪৮.২৭ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছেন।

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর মধ্যে বিদেশি নাগরিক অন্তর্ভূক্ত রয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৭৩ জনের মধ্যে মহারাষ্ট্রে ১২৩ জন, দিল্লীতে ৪৪ জন, গুজরাটে ৩৩ জন, উত্তর প্রদেশে ১৬ জন, তামিলনাড়ুতে ১২ জন, পশ্চিমবঙ্গে ১০ জন, তেলেঙ্গানা ও মধ্য প্রদেশে ৬ জন করে, কর্নাটক, বিহার ও রাজস্থানে ৪ জন করে, অন্ধ্র প্রদেশে ও কেরালায় ৩ জন করে, উত্তরাখন্ডে ২ জন এবং জম্মু ও কাশ্মির, হরিয়ানা ও ঝাড়খন্ডে ১ জন করে মারা গেছেন।


আরো সংবাদ