১০ জুলাই ২০২০

পুলিশের টিকটক ভিডিও দেখে ছেলে খুঁজে পেল তার নিখোঁজ বাবাকে

পুলিশের টিকটক ভিডিও দেখে ছেলে খুঁজে পেল তার নিখোঁজ বাবাকে। - ছবি : বিবিসি

টিকটিক ভিডিও'র সাহায্যে মিলন হলো এক বিচ্ছিন্ন পরিবারের। এক পুলিশ কর্মকর্তার টিকটক ভিডিও দেখে দুই বছর পর এক ছেলে খুঁজে পেয়েছে তার নিখোঁজ বাবাকে। আর ভেঙ্কাটেশওয়ারলু নামের ওই নিখোঁজ ব্যক্তি ভারতের তেলেঙ্গানা রাজ্যের বাসিন্দা।

সম্প্রতি এক টিকটক ভিডিও চিত্রে বাড়ি থেকে দুই হাজার কিলোমিটার দূরের পাঞ্জাব রাজ্যে দেখা পাওয়া যায় ভেঙ্কাটেশওয়ারলুর। তারপর সেখান থেকে পুলিশের সাহায্যে তাকে খুঁজে পায় তার পরিবার।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ভেঙ্কাটেশওয়ারলুর বাক ও শ্রবণজনিত সমস্যা রয়েছে। তার ছেলের নাম পেদ্দিরাজু। গত ২০১৮ সালে তেলেঙ্গানায় নিজ গ্রাম থেকে কাজ খুঁজতে আরেক গ্রামে যেতে একটি ট্রাকে উঠেন ভেঙ্কাটেশওয়ারলু।

তার ছেলে বলেন, বাবা ট্রাকে উঠে ঘুমিয়ে যান। ট্রাক চালক এ বিষয়ে জানতো না। গন্তব্যস্থল পেরিয়ে কয়েক কিলোমিটার যাওয়ার পর ওই চালক বুঝতে পারেন বাবা তখনো তার ট্রাকেই রয়ে গেছেন। পরে তাকে ট্রাক চালক রাস্তার মাঝেই নামিয়ে দেন।

পেদ্দিরাজু আরো জানান, অপরিচিত জায়গা থেকে ফের অন্য একটি গাড়িতে করে বাড়ি ফিরতে চেয়েছিলেন তার বাবা। উঠেছিলেনও একটি ট্রাকে। তবে কিছু সময় পর তিনি বুঝতে পারেন ট্রাকটি তার গ্রামের দিকে নয় বরং এর উল্টো দিকে যাচ্ছে। পরে ওই ট্রাকের চালক তাকে পাঞ্জাবের লুধিয়ানায় নামিয়ে দেন। কিন্তু সেখানে ভাষাগত সমস্যা ও শারীরিক জটিলতার কারণে ভেঙ্কাটেশওয়ারলু আর বাড়ি ফিরতে পারেননি।

এরপর স্থানীয় পুলিশের সাহায্যে ভেঙ্কাটেশওয়ারলুকে খুঁজে বের করার চেষ্টা চালিয়েছিল তার পরিবার। তবে কোনো লাভ হয়নি। অবশেষে দুই বছর পর তার বাবাকে খুঁজে পান পেদ্দিরাজু এক টিকটক ভিডিও'র মাধ্যমে।

করোনাভাইরাস মহামারিতে লকডাউন জারির পর থেকে লুধিয়ানার দরিদ্র ও অভিবাসীদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ শুরু করেন স্থানীয় পুলিশ কনস্টেবল আজাইব সিং। ওইসব ত্রাণদানের ভিডিও তার টিকটক চ্যানেলে আপলোড করেন। চ্যানেলটিতে তার আট লাখের বেশি অনুসারী রয়েছে। গত মার্চে লুধিয়ানার এক ফ্লাইওভারের নিচে বাস করা মানুষদের মধ্যে ত্রাণ বিতরণের একটি ভিডিও আপলোড করেন আজাইব। পেদ্দিরাজুর এক বন্ধু ওই ভিডিও দেখে ভেঙ্কাটেশওয়ারলুকে চিনতে পারেন। তাৎক্ষণিকভাবে পেদ্দিরাজু ও তার পরিবারকে ব্যাপারটি জানান তিনি।

এরপর লুধিয়ানা পুলিশের সাথে যোগাযোগ করে বাবার সন্ধান পান পেদ্দিরাজু। তাদের মধ্যে ভিডিও কলের ব্যবস্থা করে দেয় পুলিশ।
পেদ্দিরাজু বলেন, আমরা দুজনেই এতদিন পর একে অপরকে দেখে কান্নায় ভেঙে পড়েছিলাম।

এর এক সপ্তাহের মধ্যে লুধিয়ানায় পৌঁছে বাবাকে নিয়ে ফেরেন পেদ্দিরাজু।

সূত্র : বিবিসি


আরো সংবাদ

কুমিল্লায় ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা চাকুরীচ্যুত বিজেএমসির ক্রীড়াবিদদের মানবেতর জীবন করোনার জাল সার্টিফিকেট: রিজেন্ট সাহেদের সহযোগী রিমান্ডে কুমিল্লায় করোনায় দুইজনের মৃত্যু করোনাভাইরাস: ভারত কি বিশ্ব মানচিত্রে পরবর্তী হটস্পট? রোহিঙ্গাদের ভোটাধিকার ও নাগরিকত্ব নিশ্চিতে মিয়ানমারের প্রতি আহ্বান ভারতে এবার ধর্ষণের শিকার গরু! সিসিটিভি ফুটেজ দেখে শিহরিত মালিক নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৪০ জন শ্রীলঙ্কায় ২০২১-এর জুনে হতে পারে এ বছরের বাতিল এশিয়া কাপ ঈদুল আযহার পর বাড়তে পারে করোনার সংক্রমণ, আশঙ্কা বিশেষজ্ঞদের নারী নির্যাতনের অভিযোগ ওঠার পরে সিউলের মেয়রের আত্মহত্যা

সকল