২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান

- ছবি : সংগৃহীত

একটি ভারতীয় ড্রোন ভূপাতিত করেছে পাকিস্তানের সেনাবাহিনী। বুধবার আজাদ কাশ্মিরের লাইন অব কন্ট্রোলের(সীমান্তরেখা) কাছে ওই ভারতীয় ড্রোনটি ভূপাতিত করা হয় বলে জানিয়েছে পাকিস্তান সশস্ত্র বাহিনীর আন্তঃবাহিনী গণসংযোগ দফতরের (আইএসপিআর) মিডিয়া উইং।

পাকিস্তান আইএসপিআরের টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়েছে, সীমান্তরেখার রাখচিকরি সেক্টরে ভারতীয় ড্রোনটি গুলি করে নামানো হয়। সেটি পাকিস্তানের আকাশ সীমায় ৬৫০ মিটার ভেতরে ঢুকেছিল।

পাকিস্তানের অভিযোগ, ভারত প্রায় আকাশীসীমা লঙ্ঘনের চেষ্টা চালায়। গত মাসে একই ধরনের এক ঘটনায় সাঙ্খ জেলায় আরেকটি ভারতীয় ড্রোন ভূপাতিত করেছিল পাকিস্তান। পাকিস্তানের সেনা সূত্র জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনী তাদের সীমান্তের ওপারে ড্রোন পাঠিয়ে আকাশ থেকে পাকিস্তানের সেনা ঘাঁটিগুলোর ছবি তোলাসহ অন্যান্য তথ্য সংগ্রহের চেষ্টা চালায়। যেগুলো হামলা চালানোর সময় টার্গেট নির্ধারনে ব্যবহার করে।

এই রাখচিকরি সেক্টরেরই গত বছরের মার্চ মাসে আরো একটি ভারতীয় গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছিল পাকিস্তান। দ্য ডন


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল