২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়ালো

মৃত ৪,৩৩৭
-

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩৮৭ জন। মারা গেছেন ১৭০ জন।

সব মিলিয়ে দেশটিতে করোনা সংক্রমিতের সংখ্যা ১ লাখ ৫১ হাজার ৭৬৭ জন। মৃতের সংখ্যা ৪ হাজার ৩৩৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬৪ হাজার ৪২৬ জন। বুধবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এই সপ্তাহের গোড়াতেই ভারত করোনার প্রাদুর্ভাবে বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছে। ২১ মে থেকে প্রতিদিনই ছয় হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র, তামিলনাডু, গুজরাট ও দিল্লি। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। দেশব্যাপী লকডাউনে ছাড় দেওয়ার পর থেকেই দ্রুত হারে বেড়েছে দেশের করোনা আক্রান্তের সংখ্যা।

গত দু'দিনে আসামে কোভিড-১৯ সংক্রমিতের সংখ্যা ৩০০ থেকে বেড়ে ৬০০ পেরিয়ে গিয়েছে। এখন পর্যন্ত আসামের করোনা আক্রান্তের সংখ্যা ৬৮২। তার মধ্যে অ্যাকটিভ ৬১৩। জানা গেছে চারজনের মৃত্যুর কথা।

রাজ্যে কম করোনা পরীক্ষার জন্য তেলেঙ্গানা হাইকোর্ট ভর্ৎসনা করেছে কে চন্দ্রশেখর রাওয়ের সরকারের। ওই রাজ্যে এখন পর্যন্ত ১ হাজার ৯২০ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মৃত ৫৬।

করোনা সংক্রমণ দেখা গেছে নাগাল্যান্ডেও। প্রথমবারের জন্য এই রাজ্যে তিনজন করোনা সংক্রমিতের দেখা মিলেছিল গত সোমবার। অবশেষে দেখা গেল, চেন্নাই থেকে বিশেষ ট্রেনে ফেরা ২০ জন যাত্রীর সবাই আক্রান্ত করোনায়। গত জানুয়ারিতে ভারতে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়লেও এতদিন নাগাল্যান্ডে কেউ সংক্রমিত হননি।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল