২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৭০,০০০ ছাড়ালো, মৃত ২,২৯৩ জন

ভারতে এ পর্যন্ত ৭০ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। - ছবি : এনডিটিভি

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের সাম্প্রতিক পরিসংখ্যান মতে, ভারতে এখন মোট আক্রান্ত ৭০ হাজার ৭৫৬ জন। ওই মারণ ভাইরাস দেশটিতে প্রাণ কেড়েছে মোট ২ হাজার ২৯৩ জন মানুষের। গত ২৪ ঘণ্টাতেই মারা গেছেন ৮৭ জন করোনা রোগী। পাশাপাশি নতুন করে ওই সংক্রামক রোগে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৪ জন।

এদিকে, সরকারি সূত্র থেকে যা ইঙ্গিত মিলছে তাতে ১৭ মে তারিখের পরেও আবারো বাড়ানো হতে পারে লকডাউনের মেয়াদ। তবে এবার যদি লকডাউনের মেয়াদ বাড়ানোও হয় তবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত নয় এমন অঞ্চলে কিছু কিছু বিধিনিষেধ আরো লাঘব করা হতে পারে। সোমবার এনডিটিভিকে এ তথ্য জানিয়েছে সরকারি সূত্রগুলো। জানা গেছে, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠকে এনিয়েই বিস্তর আলাপ-আলোচনা হয়েছে।

এদিকে, দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রাজ্য মহারাষ্ট্রের পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। ওই রাজ্যে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩ হাজার ৪০১ জন। শুধু সোমবার থেকে মঙ্গলবারের মধ্যে ওই রাজ্যে নতুন করে আরো ১ হাজার ২৩০ জন ওই মারণ রোগে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্রে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৮৬৮ জনের।

মহারাষ্ট্রের পরেই কোভিড-১৯ সংক্রমণের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট। ওই রাজ্যে এখনো পর্যন্ত ৮ হাজার ৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মোট ৫১৩ জন মারা গেছে।

আজ থেকেই কিছু কিছু যাত্রীবাহী ট্রেন পরিষেবা শুরু হচ্ছে। ইতিমধ্যেই এবিষয়ে ভারতীয় রেলের পক্ষ থেকে স্টেশন এবং সময়ের বিবরণসহ ট্রেনের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আপাতত ১৫ জোড়া ট্রেন চলবে, অর্থাৎ আপ-ডাউন মিলিয়ে মোট ৩০টি ট্রেন চলার কথা। নয়া দিল্লি রেলস্টেশন থেকে ওই ট্রেনগুলো হাওড়া, মুম্বাই, বেঙ্গালুরু এবং চেন্নাইসহ অন্যান্য শহরের মধ্যে চলাচল করবে।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল