২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভারতে এবার তাবলিগ জামাতের বিরুদ্ধে ‘দুর্নীতির’ মামলা!

তাবলিগ জামাত ও তার সদস্যদের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। - ছবি : বিবিসি

করোনা পরিস্থিতিতে তাবলিগ জামাতের জমায়েত ঘিরে হুলস্থূল পড়ে গিয়েছিল ভারতজুড়ে। এবার তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়মের মামলা দায়ের করলো দেশটির এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি)।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে প্রকাশ, ওই ধর্মীয় সংগঠনের বিরুদ্ধে এনফোর্সমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট (যা এফআইআরের সমতুল্য) দায়ের করেছে ইডি। পিএমএলএ ধারায় তাবলিগ জামাতের নেতৃত্বের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে বলে খবরে প্রকাশ। তাবলিগ জামাত ও তার সদস্যদের বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ।

এ প্রসঙ্গে ইডি’র এক কর্মকর্তা জানিয়েছেন, ‘তাবলিগ জামাত ও তার সদস্যদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ও ১২০ বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় মামলা রুজু করেছে দিল্লি পুলিশ। আমরা আর্থিক দিকটি তদন্ত করে দেখব। টাকার উৎস ও সংগঠনের সম্পত্তির বিষয়টি খতিয়ে দেখা হবে। তদন্তের গতিপ্রকৃতি সেরকম হলে সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে’।

উল্লেখ্য, মার্চ মাসে দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের জমায়েত হয়। ওই ধর্মীয় জমায়েতে যোগ দেয়া অনেকেই করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

গত মাসে নিজামুদ্দিনে জামাত মারকাজে অভিযান চালিয়ে জানা যায়, দুই হাজারেরও বেশি তাবলিগ সদস্য বিদেশি পর্যটন ভিসায় ভারতে এসেছিলেন। ভিসানীতি লঙ্ঘনের দায়ে ১৭০০ জনেরও বেশি সদস্যকে কালোতালিকাভুক্ত করেছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। জামাত ও তার নেতা মাওলানা সাদ কান্ধলভির বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল