২৯ নভেম্বর ২০২০

ভারতে লকডাউন বাড়লো

ভারতে লকডাউন বাড়লো ৩ মে পর্যন্ত। - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস প্রাদুর্ভাবের উন্নতি না হওয়ায় ভারতে আগামী ৩ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সাথে তিনি লকডাউন মেনে চলায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

মঙ্গলবার মোদি বলেন, দেশের বিভিন্ন রাজ্যে এখন পহেলা বৈশাখ, বিহুসহ নানা উৎসবের সময়। লকডাউনের ফলে মানুষ এসব উৎসবে সামিল হতে পারছেন না। যেভাবে মানুষ এই সময়েও ঘরে বসে রয়েছেন, তা যথেষ্টই প্রশংসার।

দেশের সকল মানুষকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সবার সুস্বাস্থ্য কামনা করেছেন নরেন্দ্র মোদি।

এই নিয়ে করোনা পরিস্থিতিতে চতুর্থবার দেশের মানুষের প্রতি ভাষণ দিলেন প্রধানমন্ত্রী মোদি। দেশে লকডাউনের মেয়াদ ৩ মে পর্যন্ত জারি রাখার ঘোষণা করা হলেও তিনি বলেন, মূলত ২০ এপ্রিল পর্যন্ত সমস্ত রাজ্যের দিকে সজাগ দৃষ্টি রাখা হবে। কোথায় কোথায় করোনা সংক্রমণ বাড়ছে সেদিকে খেয়াল রাখা হবে। যে যে অঞ্চলে দেখা যাবে নতুন করে আর করোনা সংক্রমণ ছড়াচ্ছে না, সেখানে সেখানে ২০ এপ্রিলের পর থেকে লকডাউনের ক্ষেত্র থেকে কিছু কিছু ছাড় দেয়া হবে।

‘ধৈর্য ধরে নিয়ম মেনে যদি লড়া যায় তবে করোনাভাইরাসের মতো মহামারিকেও রুখে দিতে পারবো আমরা’, বলেন মোদি।

বিশ্বের অন্যান্য দেশের থেকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে বেশ কয়েক কদম এগিয়ে রয়েছে ভারত। যেভাবে আগে থেকেই বিমানবন্দরসহ বিভিন্ন জায়গায় নিষেধাজ্ঞা বজায় রাখা হয়েছে তাতে অনেকটাই কমানো গেছে সংক্রমণের গতি, দাবি প্রধানমন্ত্রীর।

সূত্র : এনডিটিভি

দেখুন:

আরো সংবাদ