১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভারতে করোনা আতঙ্কে হিন্দুরা এগিয়ে এলেন না, সৎকার সারলেন মুসলমান তরুণরা

লাশের খাটিয়া বহন করে শ্মশানে নিয়ে যাচ্ছেন মুসলমান তরুণরা - সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশে এক হিন্দু বৃদ্ধা নারীর শেষকৃত্য সম্পন্ন করেছেন স্থানীয় মুসলমান তরুণরা।

ইন্দোরে দীর্ঘ রোগভোগের পর ৬৫ বছর বয়সী হিন্দু নারী সোমবার পরলোকগমন করেন। করোনা আতঙ্কে তার স্বজনদের প্রায় কেউই শেষকৃত্য সম্পন্ন করার কাজে এগিয়ে আসেননি। এ অবস্থায় প্রতিবেশী মুসলমান তরুণরা এগিয়ে আসেন। তারা লাশের খাটিয়া বহন করে নিয়ে যান শ্মশানে। তাদের সঙ্গে ছিলেন মৃত নারীর দুই ছেলে।

গত মাসের ২৪ তারিখ থেকে গোটা ভারতে করোনার লকডাউন চলায় শবযাত্রার জন্য গাড়ি যোগাড় করা এ সব তরুণের পক্ষে কোনও ভাবেই সম্ভব হয় নি। শেষপর্যন্ত মুখে সুরক্ষা মুখোস এঁটে, লাশ কাঁধে, পায়ে হেঁটে এ সব তরুণ পাড়ি দেন আড়াই কিলোমিটার পথ।

ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থাকে মুসলিম এক তরুণ বলেন, ছেলেবেলা থেকেই এ নারীকে তারা চেনেন। এ নারীর শেষকৃত্য করাকে তারা নিজেদের দায়িত্ব হিসেবেই গ্রহণ করেছেন।

টুপি মাথায় এবং সুরক্ষা মুখোসে ঢাকা মুসলমান তরুণরা লাশ বহন করছেন সে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। কংগ্রেসের প্রবীণ নেতা এবং সাবেক মুখ্যমন্ত্রী কমল নাথ হৃদয়বান এবং মানবিক গুনের অধিকারীর এ সব তরুণের কর্মতৎপরতার প্রশংসা করে বলেন, ভারতীয় সমাজের জন্য এ সব তরুণ এক উজ্জ্বল উদাহরণ তৈরি করলেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল