০৩ জুন ২০২০

থুতু ছেটানো : তাবলিগ জামাতের সদস্যের বিরুদ্ধে অপবাদ খারিজ হাসপাতালের

থুতু ছেটানো : তাবলিগ জামাতের সদস্যের বিরুদ্ধে অপবাদ খারিজ হাসপাতালের - সংগৃহীত

দিল্লিতে তবলিগ জামাতের সম্মেলন নিয়ে উত্তাল ভারত। অভিযোগ করা হচ্ছে, ভারতের মোট আক্রান্তের সংখ্যার একটা বিপুল অংশের সঙ্গে যোগ রয়েছে এই সম্মেলনের। সমালোচনাও চলছে ভারতজুড়ে। এরই মধ্যে করোনা সন্দেহে রায়পুর এইমসে ভর্তি তবলিগ জামাতের এক সদস্যের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের গায়ে থুতু ছিটিয়েছেন। ঝামেলা বাধাচ্ছেন হাসপাতালজুড়ে। যদিও রায়পুর এইমসের পক্ষ থেকে সেই সমস্ত অভিযোগ খারিজ করে দেয়া হয়েছে।

তাবগিগের ওই সম্মেলনের কথা জানাজানি হতেই বিভিন্ন রাজ্যে ওই সমাবেশে যোগদানকারীদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। ছত্তিশগড়ের রায়পুরের হাসপাতালেও এক নাবালক জামাত সদস্যকে ভরতি করা হয়। হঠাৎই তার বিরুদ্ধে চিকিৎসক ও হাসপাতাল কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে। রাজ্যের মন্ত্রী সুনীল সোনিও অভিযুক্তকে হাসপাতালের 'সমস্যা সৃষ্টিকারী' বলেন। স্থানীয় খবরের চ্যানেলগুলোতেও সেই খবর দেখানো হয়।

অভিযোগের পরপরই ছত্তিশগড়ের বিশেষ মনিটরিং সেল তদন্ত নামে। আর তাতেই দেখা যায় ওই সদস্য নির্দোষ। এইমস হাসপাতাল কর্তৃপক্ষও সেই অভিযোগকে মিথ্যে বলে জানায়।

হাসপাতালের সূত্রে বলা হয়েছে, 'করোনা আক্রান্ত এই তবলিগ জামাত সদস্য কোরবার বাসিন্দা। কোনো চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীর সঙ্গে তিনি অভব্য আচরণ করেননি। এমনকি তার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যে। হাসপাতালের সব নিয়ম মেনে চলছেন তিনি।'

বাধ্য হয়ে নিজের পুরনো অবস্থান থেকে সরে এসেছেন মন্ত্রী সুনীল সোনিও। ছত্তিশগড় ওয়াকফ বোর্ডের প্রধান সালাম রিজভি মন্ত্রী সুনীল সোনির মন্তব্যের তীব্র নিন্দা করেন।
সূত্র : এই সময়

 


আরো সংবাদ

সকল