২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ভয়াবহ হারে বাড়ছে করোনার সংক্রমণ

ভারতে ভয়াবহ হারে বাড়ছে করোনার সংক্রমণ - সংগৃহীত

লকডাউনের মধ্যেও যে হারে গোটা ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে তাতে এভাবে চলতে থাকলে লকডাউন শেষ হতে না হতেই ওই মারণ রোগে আক্রান্তের সংখ্যা ১৭,০০০ ছাড়িয়ে যাবে, এমন ভয়ের পরিসংখ্যানই দিচ্ছেন সরকারি স্বাস্থ্য কর্মকর্তারা। বর্তমানে প্রতি চার দিন অন্তর দ্বিগুণ হচ্ছে আক্রান্তের সংখ্যা। এই লকডাউন শেষ হবে আগামী ১৪ এপ্রিল। সরকারি পরিসংখ্যান অনুসারে ভারতে বর্তমানে মোট করোনা আক্রান্ত ৪,৪২১। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ভয়ঙ্কর ওই রোগে মৃত মোট ১১৪ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত তথ্য অনুসারে, ১৫ থেকে ২০ মার্চ পর্যন্ত প্রতি পাঁচ দিনে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে যায়, কিন্তু সেই হারই হঠাৎ করে বেড়ে গেছে গত ২০ থেকে ২৩ শে মার্চের মধ্যে। এরপর দেখা যাচ্ছে, ২৩ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত ওই সংক্রমণের হার কিছুটা কমেছে। ওই সময় প্রতি ৬ দিন অন্তর করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। কিন্তু এখন আবার দেখা যাচ্ছে সংক্রমণের হার বেড়ে গেছে। ২৯মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত প্রতি ৪ দিনে ওই মারণ রোগে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল