২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সার্ক দেশগুলোতে করোনা : কোন দেশের অবস্থা কেমন

সার্ক দেশগুলোতে করোনা : কোন দেশের অবস্থা কেমন - সংগৃহীত

সার্কভুক্ত দেশগুলোতে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা চার হাজার ৭৯৮। এই দেশগুলোর মধ্যে আক্রান্তের সংখ্যা পাকিস্তানে সবচেয়ে বেশি, ভারতে মৃত্যু হচ্ছে সবচেয়ে বেশি। আর আক্রান্তের অনুপাতে বাংলাদেশে মৃত্যুর হার সবচেয়ে বেশি।

বাংলাদেশে আক্রান্তের মধ্যে ১০ দশমিক ৭ শতাংশ মানুষ করোনাভাইরাসে মারা যাচ্ছে। আর ভারতে মৃত্যুর হার দুই দশমিক আট ও পাকিস্তানে এক দশমিক তিন।

পাকিস্তানে দুই হাজার ২৯১ জন আক্রান্ত। সার্কভুক্ত দেশেগুলোর মধ্যে এটি সর্বোচ্চ সংখ্যা। আর মারা গেছে ৩১ জন সুস্থ হয়েছে মাত্র ১০৭ জন রোগী।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। ভারতে মোট আক্রান্ত দুই হাজার ৩২, মারা গেছে ৫৮ জন। বাংলাদেশে নতুন দুজন আক্রান্তসহ এখন মোট আক্রান্ত ৫৬, মৃত ছয়জন।

এদিকে আফগানিস্তানে আক্রান্ত ২৩৯, শ্রীলঙ্কায় ১৫০, মালদ্বীপে ১৯, নেপালে ৬, ভুটানে ৫ জন আক্রান্ত হয়েছে। ভুটান, নেপাল ও মালদ্বীপে এখনো কোনো মৃত্যুর খবর জানা যায়নি।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, জাতিসঙ্ঘসহ অনেক আন্তর্জাতিক সংস্থার মতে এশিয়ার সার্কভুক্ত দেশসহ অনেক দেশেই ব্যাপকহারে কোভিড-১৯ পরীক্ষা করা হচ্ছে না। যার ফলে দেশগুলোতে ভয়াবহ সংক্রমণের ভয় এখন বিরাজ করছে।


আরো সংবাদ



premium cement