০৫ জুন ২০২০

সার্ক দেশগুলোতে করোনা : কোন দেশের অবস্থা কেমন

সার্ক দেশগুলোতে করোনা : কোন দেশের অবস্থা কেমন - সংগৃহীত

সার্কভুক্ত দেশগুলোতে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা চার হাজার ৭৯৮। এই দেশগুলোর মধ্যে আক্রান্তের সংখ্যা পাকিস্তানে সবচেয়ে বেশি, ভারতে মৃত্যু হচ্ছে সবচেয়ে বেশি। আর আক্রান্তের অনুপাতে বাংলাদেশে মৃত্যুর হার সবচেয়ে বেশি।

বাংলাদেশে আক্রান্তের মধ্যে ১০ দশমিক ৭ শতাংশ মানুষ করোনাভাইরাসে মারা যাচ্ছে। আর ভারতে মৃত্যুর হার দুই দশমিক আট ও পাকিস্তানে এক দশমিক তিন।

পাকিস্তানে দুই হাজার ২৯১ জন আক্রান্ত। সার্কভুক্ত দেশেগুলোর মধ্যে এটি সর্বোচ্চ সংখ্যা। আর মারা গেছে ৩১ জন সুস্থ হয়েছে মাত্র ১০৭ জন রোগী।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। ভারতে মোট আক্রান্ত দুই হাজার ৩২, মারা গেছে ৫৮ জন। বাংলাদেশে নতুন দুজন আক্রান্তসহ এখন মোট আক্রান্ত ৫৬, মৃত ছয়জন।

এদিকে আফগানিস্তানে আক্রান্ত ২৩৯, শ্রীলঙ্কায় ১৫০, মালদ্বীপে ১৯, নেপালে ৬, ভুটানে ৫ জন আক্রান্ত হয়েছে। ভুটান, নেপাল ও মালদ্বীপে এখনো কোনো মৃত্যুর খবর জানা যায়নি।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, জাতিসঙ্ঘসহ অনেক আন্তর্জাতিক সংস্থার মতে এশিয়ার সার্কভুক্ত দেশসহ অনেক দেশেই ব্যাপকহারে কোভিড-১৯ পরীক্ষা করা হচ্ছে না। যার ফলে দেশগুলোতে ভয়াবহ সংক্রমণের ভয় এখন বিরাজ করছে।


আরো সংবাদ

করোনা এবং করোনা উপসর্গে ২২ চিকিৎসকের মৃত্যু সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় সরকার সমর্থিত বাহিনীর ৯ যোদ্ধা নিহত আন্তর্জাতিক বিমান চলাচল উন্মুক্ত করতে যাচ্ছে চীন মার্কিন বন্দীকে মুক্তি দেয়ায় ইরানের সাথে সমঝোতার ব্যাপারে আশাবাদী ট্রাম্প করোনা সংকট সত্ত্বেও ঢাকা-লন্ডন অর্থনৈতিক সম্পর্কে রয়েছে বিশাল সম্ভাবনা : ডিকসন করোনার সনদ না থাকায় ভারতে নিহত ব্যক্তির লাশ গ্রহণ করেনি বিজিবি অতিরিক্ত ভাড়া আদায় ও বেশী যাত্রী উঠানো প্রতিশ্রুতি ভঙ্গের শামিল : কাদের লাশ নিয়ে নাটকীয়তা : মৃত রানি করোনায় আক্রান্ত ছিলেন না বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ পুলিশের ধাক্কায় রক্তাক্ত প্রতিবাদী বৃদ্ধ, যুক্তরাষ্ট্রে ফের নৃশংসতা করোনা ঠেকাতে ‘রেড জোনে’ কারফিউ দেয়ার পরামর্শ স্বাস্থ্য বিশেষজ্ঞদের

সকল





justin tv