০৪ জুন ২০২০

ভারতে করোনা আক্রান্ত বাড়ছে লাফিয়ে লাফিয়ে

ভারতে করোনা আক্রান্ত বাড়ছে লাফিয়ে লাফিয়ে - সংগৃহীত

সংক্রমণ নিয়ন্ত্রণের সরকারি সমস্ত চেষ্টা সত্ত্বেও ভারতে ক্রমশ বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সর্বশেষ সরকারি পরিসংখ্যান অনুসারে, বুধবার রাত সাড়ে ৭টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ দেশে আরো ৪৩৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩৪ জন। এর মধ্যে ১৪৪ জন সম্পূর্ণ হয়ে উঠেছেন। এ দিকে, ৪১ জনের মৃত্যু হয়েছে।

যদিও সরকারি পরিসংখ্যানের সঙ্গে বেসরকারি তথ্যের বেশ কিছুটা পার্থক্য দেখা দিয়েছে। বেসরকারি মতে, বুধবার রাত ১১টা ৪০ মিনিট পর্যন্ত ভারতে ২,০১৪ জন এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ১৭৮৯ জনের চিকিৎসা চলছে। আর ১৬৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। ভারতে মোট ৩৭৯ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে বলে এই বেসরকারি পরিসংখ্যানে দাবি করা হয়েছে।

সরকারি পরিসংখ্যান অনুসারে, এখন পর্যন্ত রাজ্যগুলোর মধ্যে সর্বাধিক করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে মহারাষ্ট্রে। সেখানে ইতোমধ্যে সংখ্যা বেড়ে হয়েছে ৩০২। এ ছাড়া কেরালা (২৪১ জন), তামিলনাড়ু (২৩৪ জন), দিল্লি (১৫২), উত্তরপ্রদেশ (১০৩ জন) এবং কর্নাটক (১০১ জন)-সহ ২৯টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বর্তমানে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিভিন্ন রাজ্যে নতুন করে আক্রান্তদের মধ্যে একটা বড় অংশ দিল্লির নিজামুদ্দিনের ধর্মীয় সমাবেশ যোগ দিয়েছিলেন বলে খবর।

সরকারি পরিসংখ্যান অনুসারে, করোনায় মৃত্যুতে রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্র শীর্ষে। সেখানে এখন পর্যন্ত ৯ 'জনের মৃত্যু হয়েছে। গুজরাতে মারা গেছে ৬ জন। এ ছাড়া কর্নাটক, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গে তিন করে প্রাণ হারিয়েছেন। উত্তরপ্রদেশ, কেরালা, জম্মু-কাশ্মির এবং দিল্লিতে ২ জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। বিহার, হিমাচলপ্রদেশ এবং তামিলনাড়ুতে মারা গেছে ১ জন করে করোনা রোগী।
সূত্র : এই সময়

 


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv