২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

২৪৬ কিমি হাঁটার পর বাড়ি থেকে ৮০ কিমি আগে মৃত্যু ৩৮ শ্রান্ত শ্রমিকের

-

ভারতের মধ্য প্রদেশের মোরেনায় নিজের গ্রামে ফিরতে হলে হাঁটতে হবে ৩২৬ কিলোমিটার। ২৪৬ কিলোমিটার হাঁটলেও বাড়ি ফেরা হলো না রণবীর সিং–এর। পথেই মৃত্যু হলো ৩৮ বছরের ওই অভিবাসী শ্রমিকের।

পুলিশ সূত্রে খবর, তিনি দিল্লিতে ডেলিভারি এজেন্টের কাজ করতেন। দিল্লি থেকে ২৪৬ হেঁটে উত্তর প্রদেশের আগ্রায় ঢুকেও পড়েন রণবীর। কিন্তু আগ্রা সড়কের উপরই হঠাৎ বেঁহুশ হয়ে যান। তাকে ওই অবস্থায় দেখতে পেয়ে এক স্থানীয় চা বিক্রেতা চা ও বিস্কুট খেতেও দেন। কিন্তু অভুক্ত, ক্লান্ত রণবীর তার কিছুক্ষণের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

পুলিশ জানিয়েছে, নিজের গ্রাম থেকে মাত্র ৮০ কিলোমিটার দূরে মারা যান রণবীর।

গত সোমবার কেন্দ্র লকডাউন ঘোষণা করার পর থেকেই অন্য রাজ্যে অবস্থানরত শ্রমিকরা বাড়ি ফিরতে শুরু করেছেন। কিন্তু গণপরিবহন না থাকায় তাদের বেশিরভাগই পদব্রজে ফিরছেন। কেউ কেউ একটা গাড়িতে গাদাগাদি করে ফিরছেন। এনিয়ে বিরোধীরা সরকারের সমালোচনা করে বলে বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রায় দুমাস পর কোনো পরিকল্পনা না করেই হঠাৎ এভাবে লকডাউন ঘোষণা করে দেশবাসীকে বিপদের মুখে ঠেলে দেয়া হয়েছে। তা নিয়ে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে সাফাই গেয়ে বলা হয় সব কিছুই পরিকল্পনামাফিক হয়েছে।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল