০৫ এপ্রিল ২০২০

করোনা প্রতিরোধে মাঠে শহিদ আফ্রিদি

পাকিস্তানের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি বরাবরই বিপদে সাধারণ মানুষের পাশে এগিয়ে আসেন। অসচ্ছল মানুষের পাশে দাঁড়াতে তিনি পাকিস্তানে তিনি গড়ে তুলেছেন শহিদ আফ্রিদি ফাউন্ডেশন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের এই মহামারি থেকে বাদ যায়নি পাকিস্তানও। আর এই বিপদের দিনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে শহিদ আফ্রিদি ফাউন্ডেশন। সহযোগিতা করতে আফ্রিদি নিজেই মাঠে নেমে পড়েন।

ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে আফ্রিদি জানান, পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া কোভিড১৯ মোকাবিলায় আমাদের কাজ হল একে অপরকে সহযোগিতা করা ও দুস্থদের পাশে থাকা। আমি আমার জায়গা থেকে গণসচেতনতা বাড়াতে ও রোগটির উপসর্গ নিয়ে এবং এ ব্যাপারে সতর্কতা থাকতে সবার সাথে কথা বলছি। এটা করোনা বিরুদ্ধে আমাদের যুদ্ধ।

তিনি লিখেন, ইতোমধ্যেই শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের স্বাস্থ্য মিশনের উদ্যোগে বিভিন্ন স্থানে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি গণসচেতনতা বাড়াতে বিভিন্ন নির্দেশনা দিয়ে যাচ্ছে এই ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের উদ্যোগে একটি আইসোলেশনে ওয়ার্ড স্থাপন করা হয়েছে যাতে কোন ধরণের উপসর্গ দেখা দিলেই সাথে সাথে রোগীকে সেখানে স্থানান্তর করা যায়।

এছাড়াও মহামারি চলাকালীন উপার্জন বন্ধ হয়ে যাওয়াদের খাবার দিয়ে সহযোগিতা করছে আফ্রিদি ফাউন্ডেশন।

আফ্রিদি সবাইকে নিজের ব্যাপারে যত্ন নেয়ার অনুরোধ জানিয়ে বলেন, বাড়িতে থাকুন, শান্তিতে থাকুন, নিরাপদে থাকুন।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)