২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি তৈরি হতে পারে না : কেজরিওয়াল

- সংগৃহীত

‘মানুষের সমাধির উপর আধুনিক দিল্লি গড়ে উঠতে পারে না’, দিল্লিতে হিংসার ঘটনায় একথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে অশান্তির ঘটনায় মৃত্যুমিছিল অব্যাহত। এই প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন,‘হিন্দুরা নিহত হয়েছে, মুসলিমরা নিহত হয়েছে, পুলিশ নিহত হয়েছে, দাঙ্গায় কার লাভ হল?’ অন্যদিকে, হিংসার ঘটনায় নিহত দিল্লি পুলিশের কনস্টেবল রতন লালের পরিবারকে ১ কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন কেজরিওয়াল।

দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে কেজরিওয়াল আরো বলেন,‘দিল্লিবাসী হিংসা আর সংঘর্ষ চান না। আম আদমি এ ঘটনার সঙ্গে জড়িত নয়। কয়েকজন সমাজবিরোধী, রাজনৈতিক ব্যক্তি জড়িত। দিল্লির হিন্দু-মুসলিমরা কখনই এসব চান না।’

একইসঙ্গে সব ধর্মের মানুষের কাছে অনুরোধের সুরে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, এ ধরনের ঘৃণার রাজনীতি বর্জন করতে সব ধর্মের মানুষ এগিয়ে আসুন। আমরা ঘৃণা ও দাঙ্গার রাজনীতি বরদাস্ত করব না। দিল্লির পরিস্থিতি নিয়ন্ত্রণে তার সরকার যে দিন-রাত এক করে কাজ করছে সেকথাও এদিন বলেন কেজরিওয়াল।

উল্লেখ্য, দিল্লিতে হিংসা ও সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহতের সংখ্যা আড়াইশোরও বেশি। অন্যদিকে, হিংসার ঘটনায় ১০৬ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল