২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আতঙ্কে আছি; পুলিশ কিছু করছে না, অভিযোগ দিল্লির ছাত্রীর

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে অভিযোগ জানাচ্ছেন দিল্লির বোরকা পরিহিত এক ছাত্রী - সংগৃহীত

৩৭০ অনুচ্ছেদ রদের পর কাশ্মিরের সাধারণ মানুষের সঙ্গে মিশে বিরিয়ানি খেতে দেখা গিয়েছিল তাকে। দিল্লির সংঘর্ষে ফের ময়দানে সেই অজিত দোভাল। বুধবার দিল্লির সংঘর্ষ উপদ্রুত এলাকা ঘুরে দেখলেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। তবে সেখানে গিয়েও অস্বস্তিকর প্রশ্নের মুখে পড়তে হয়েছে দোভালকে। তার সামনেই বোরখা পরা এক তরুণী নালিশ করেন,‘আতঙ্কের মধ্যে রয়েছি। পুলিশ কিছু করছে না।’ তবে সাধারণ মানুষকে আশ্বস্ত করে শান্তি শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানিয়ে দোভাল বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নির্দেশেই তিনি পরিদর্শনে এসেছেন।

তিন দিন ধরে কার্যত জ্বলছে উত্তর-পূর্ব দিল্লি। পুলিশ প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, আগে থেকে সক্রিয় না হওয়ায় পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। বুধবারও বিভিন্ন এলাকায় সংঘর্ষ, ইট-পাটকেল ছোড়ার ঘটনা ঘটেছে। বুধবার দুপুরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার অনুরোধ জানান। তারপর বিকেলেই পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে সংঘর্ষে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন অজিত দোভাল।

এ দিন উত্তর-পূর্ব দিল্লির জাফরাবাদ, মৌজগঞ্জের গলি-মহল্লায় ঢুকে কথা বলেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। কোথাও কোনও জটলা দেখলেই কাছে এগিয়ে গিয়ে তাদের সঙ্গে কথা বলেছেন। আশ্বস্ত করে বলেছেন, পর্যাপ্ত পুলিশ ও নিরাপত্তা কর্মী মোতায়েন রয়েছে। আতঙ্কের কোনও কারণ নেই। একটি জটলায় এক মহিলাকে তিনি বলেন,‘সম্প্রীতির ভাব বজায় রাখুন। আমাদের একটাই দেশ। আমরা সবাই মিলে একসঙ্গে থাকব। সবাই মিলেই দেশকে এগিয়ে নিয়ে যাব।’

এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এলাকার এক তরুণী ছাত্রী অভিযোগ করেন,‘আমরা প্রচণ্ড আতঙ্কের মধ্যে রয়েছি। পড়াশোনা করতে পারছি না। রাতে ঘুমোতে পারছি না।’ দোভাল বোঝানোর চেষ্টা করেন,‘পুলিশ মোতায়েন রয়েছে। চিন্তার কোনও কারণ নেই।’ কিন্তু তরুণী তাকে কার্যত থামিয়ে দিয়েই বলেন,‘পুলিশ কিছুই করছে না।’ তখন এনএসএ দোভাল বলেন, বিষয়টি তিনি খতিয়ে দেখবেন।

দোভাল আরো বলেন, সাধারণ মানুষ কেউ অশান্তি চান না। তারা শান্তি ও সম্প্রীতির পরিবেশেই থাকেন। কিছু দুষ্কৃতী সেটা নষ্ট করার চেষ্টা করে। তাদের চিহ্নিত করার কাজ চলছে।’ সূত্র : আনন্দবাজার।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল