০৪ এপ্রিল ২০২০

১৯৪৭ সালেই মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল : ভারতের কেন্দ্রীয় মন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভার বিতর্কিত মন্তব্যকারী ব্যক্তিদের মধ্যে যার নাম প্রথমের সারিতে আসবে তিনি হলেন গিরিরাজ সিং। এবার ভারতের মুসলিম সম্প্রদায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করতে শোনা গেল ভারতের এই কেন্দ্রীয় মন্ত্রীকে। এর আগেও তার কথায় মুসলিম বিদ্বেষ ধরা পড়েছে। এবার সরাসরি তিনি বলেন যে, ১৯৪৭ সালের আগেই এ দেশ থেকে সব মুসলমানদের পাকিস্তানে পাঠিয়ে দেয়া উচিত ছিল।

মোদি সরকারের পশুপালনমন্ত্রী গিরিরাজ সিং বলেন,‘১৯৪৭ সালের আগে আমাদের পূর্বপুরুষরা স্বাধীনতার জন্য যখন লড়াই করে যাচ্ছিলেন, জিন্নাহ তখন দেশকে একটি ইসলামী রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা করছিলেন। তখন আমাদের পূর্বপুরুষরা একটি বড় ভুল করেন। যদি সেই সময় কেবলমাত্র মুসলিম ভাইদের সেখানে (পাকিস্তান) পাঠানো হত এবং সব হিন্দুদের এখানে নিয়ে আসা হত, তবে আজকের দিনটি দেখতে হত না। ভারতের জনগণ যদি ভারতেই আশ্রয় না পান, তবে পৃথিবীতে এমন কোন দেশ আছে কী যারা তাদের আশ্রয় দেবে?’

বিতর্কিত সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সমগ্র ভারত জুড়ে যে বিক্ষোভ চলছে সেই পরিপ্রেক্ষিতে কথা বলতে গিয়েই ওই কথা বলেন গিরিরাজ সিং। ওই বিতর্কিত আইন অনুসারে, ২০১৫ সালের আগে পাকিস্তান, আফগানিস্তান এবং বাংলাদেশ থেকে আসা কেবলমাত্র অমুসলিম উদ্বাস্তুদের ভারতের নাগরিকত্ব দেয়ার কথা বলা হয়েছে। যদিও এই আইনের মাধ্যমে সরকার সংবিধানের ধর্মনিরপেক্ষতাকে লঙ্ঘন করতে চাইছে বলে অভিযোগ করেছে বিরোধীরা এবং আইনটিকে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষমূলক বলেও সমালোচনা চলছে।

এদিকে গিরিরাজ সিংকে পাল্টা জবাব দিয়েছেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক প্রেসিডেন্ট কানহাইয়া কুমার। তিনি বলেন,‘পাকিস্তান ছাড়া ওনার মুখে আর কিছু কথা নেই। উনি সবাইকেই পাকিস্তানে পাঠানোর কথা বলতে থাকেন। ওনার পশুপালন মন্ত্রী না হয়ে ভিসা মন্ত্রী হওয়া উচিত ছিল। পাশাপাশি ওনার উচিত ছিল লাহোরে একটি পর্যটন সংস্থা খোলা।’ সূত্র : এনডিটিভি।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)