০২ এপ্রিল ২০২০

ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি

আগামী ২৪ তারিখ দু-দিনের সফরে ভারতে আসছেন ট্রাম্প। দিল্লি ছাড়াও আগ্রা ও অহমদাবাদে যাওয়ার কথা আছে তার। আগ্রায় যমুনা নদীর দুর্গন্ধ মার্কিন প্রেসিডেন্টের কাছ থেকে লুকাতে ৫০০ কিউসেক পানি সেখানে ছাড়া হল।

৫০০ কিউসেক পানিতে ভয়াবহ দূষণে বিপর্যস্ত যমুনা নদীর হাল কিছুটা হলেও কমতে পারে। বুলন্দশহরের গঙ্গানাহার থেকে এই ৫০০ কিউসেক পানি যমুনায় ছাড়া হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের আগে যমুনায় দূষণের মাত্রা কিছুটা হলেও কমাতে এই পদক্ষেপ করা হয়েছে।

২০ তারিখ এই পানি মথুরায় পৌঁছবে এবং ২১-এর বিকেলে আগ্রা পৌঁছে যাবে। এমনটাই জানিয়েছেন উত্তরপ্রদেশে সেচ দফতরের প্রধান ইঞ্জিনিয়ার ধর্মেন্দর সিং ফোগট।

এই অতিরিক্ত পানির ফলে যমুনায় অক্সিজেনের মাত্রা কিছুটা বাড়বে এবং দুর্গন্ধ কমবে বলে আশা করা হচ্ছে। তবে এতে যমুনার পানি পানযোগ্য মোটেও হবে না বলে সাবধান করেছেন উত্তরপ্রদেশ দূষণ নিয়ন্ত্রণ পর্যদের ইঞ্জিনিয়ার অরবিন্দ কুমার।


আরো সংবাদ

খুলনায় আল্লামা সাঈদীর মুক্তি দাবি করে ১০০ আলেমের বিবৃতি অসহায়দের মাঝে জাবি ছাত্রদলে খাদ্যসামগ্রী বিতরণ বিনা চিকিৎসায় পুর্তগালপ্রবাসীর মৃত্যু : ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস প্রবাসীর বিষয়ে তথ্য দেয়ায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে জেলা-উপজেলায় ১০ সদস্যের স্বেচ্ছাসেবক শরীয়তপুরে কঠোর অবস্থানে সেনাবাহিনী ভাঙ্গায় নিক্সন-জাফরউল্লাহ সমর্থকদের সংঘর্ষে ১৫ বাড়ি ভাঙচুর সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান সিলেটে হোম কোয়ারেন্টিনে আরো ১৯ জন, মুক্তি পেলেন ১৯০ জন গফরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের ৩০ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)