০৭ এপ্রিল ২০২০

‘আমার সাথে অপরাধীর মতো আচরণ করা হয়েছে’

‘আমার সঙ্গে অপরাধীর মতো আচরণ করা হয়েছে’ - নয়া দিগন্ত

ভারতের দিল্লি বিমানবন্দরে নাজেহাল হওয়ার অভিযোগ তুলেছেন ব্রিটিশ সংসদ সদস্য ও ব্রিটিশ পার্লামেন্টের কাশ্মির বিষয়ক কমিটির চেয়ারম্যান ডেবি আব্রাহামস। সোমবার একাধিক ভারতীয় গণমাধ্যম এ সংক্রান্ত খবর প্রকাশ করে।

ওই দিন সকালে ব্যক্তিগত কাজে ভারতে আসেন বলে ডেব্বি আব্রাহাম এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান। তিনি বলেন, অন্যান্য যাত্রীর সঙ্গে আমিও ইমিগ্রেশন ডেস্কের সামনে আমার নথিপত্র পেশ করেছিলাম। তার মধ্যে আমার ই-ভিসাও ছিল। কিন্তু ডেস্কে যে অফিসার ছিলেন, তিনি একবার কম্পিউটারের স্ক্রিনের দিকে তাকালেন। তারপর মাথা নাড়তে নাগলেন। পরে তিনি বললেন, আপনার ভিসা গ্রহণ করা হচ্ছে না। আমার কথা কেউ শুতেই রাজি ছিলবেন না।

তিনি অভিযোগ করেন, এরপর সেই অফিসার ডেবির পাসপোর্টটি নিয়ে চেয়ার থেকে উঠে যান। মিনিট দশেক বাদে ফিরে আসেন। এরপরই অভদ্রভাবে ব্রিটিশ সংসদ সদস্যের সাথে ব্যবহার করেন।

তিনি আরো অভিযোগ করেন, যা হয়েছে তা খুবই বাজে। আমাকে দেশে ফেরথ পাঠাতেই এইসব করা হয়েছে। আমার সঙ্গে অপরাধীর মত ব্যবহার করা হয়েছে। আশা করব কাস্টমস অফিসারদের মানসিকতার বদল হবে।

বিমানবন্দর থেকেই ব্রিটেনের ভারতীয় দূতাবাসে চিঠি লেখেন ডেবি আব্রাহামস। তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

ব্রিটিশ সংসদ সদস্য ডেবি আব্রাহামস ব্রিটিশ পার্লামেন্টের কাশ্মির বিষয়ক কমিটির চেয়ারম্যান। ব্রিটেনের লেবার পার্টির এ সাংসদ কাশ্মির নিয়ে গত অগাস্টে কেন্দ্রীয় সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন তিনি।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)