০৭ এপ্রিল ২০২০

জামিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের নির্মম অত্যাচারের ভিডিও ফাঁস(ভিডিও)

প্রকশ্যে এল ভারতীয় পুলিশের নির্যাতনের ভিডিও। দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপরে নির্মম অত্যাচার চালাচ্ছে পুলিশ। এই ঘটনার সিসিটিভি ফুটেজ ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে।

যেখানে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের পঠনকক্ষে শিক্ষার্থীদের উপরে হামলা চালাচ্ছে পুলিশ। ওইদিন সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ করার সময় শিক্ষার্থীদের উপরে চড়াও হওয়ার অভিযোগ উঠেছিল পুলিশের উপর।

ভিডিওটি টুইটারে আপলোড করে জামিয়া কোর্ডিনেশন কমিটি। সেখানে জানানো হয়েছে, দোতলার পুরোনো পঠনকক্ষে এমএ ও এম-ফিল সেকশনে পুলিশ নির্মমভাবে অত্যাচার চালায়। যার সিসিটিভি ফুটেজ শেয়ার করা হয়েছে। প্রকাশিত ভিডিওটি ৪৪ সেকেন্ডের।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ১০ থেকে ২০ জন শিক্ষার্থী সেখানে লেখাপড়া করছে। পুলিশকে দেখেই এক ব্যক্তি একটা ডেস্কের আড়ালে লুকানোর চেষ্টা করে। আরো একজনকে পালাতে দেখা যায়। পুলিশ বারবার লাঠির আঘাত করছে।

ডিসিপি (দক্ষিণ-পূর্বাঞ্চল) আরপি মীনা বলেছেন, ‘এই ঘটনাটি ক্রাইম ব্রাঞ্চ তদন্ত করে দেখছে। ভিডিওটির সত্য তা যাচাই করতে হবে। ভিডিওটি ভালোভাবে পর্যবেক্ষণ করার পরই আমরা মন্তব্য করতে পারি।’ ইন্ডিয়ান এক্সপ্রেস।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৮)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১২)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৬)