২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা

ওমর আবদুল্লাহর এই ছবিই টুইট করেছেন মমতা, ইনসেটে ওমরের আগের আগের ছবি - ছবি : সংগৃহীত

ধূসর রঙের টুপিতে মাথা ঢাকা। চোখে-মুখে ভগ্ন স্বাস্থ্যের ছাপ। সাদা রঙের দাঁড়ি। ওমর আবদুল্লাহর এমন চেহারা দেখে চিনতে পারলেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কাশ্মিররিবষয় ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা রদের সময় থেকে গৃহবন্দি অবস্থায় রয়েছেন জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। সম্প্রতি আবদুল্লাহর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় দেখা যাচ্ছে (যদিও এ ছবির সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস)। এই ছবিই এদিন টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। ওমর আবদুল্লাহর এই ছবি দেখে টুইটারে মমতা লিখেছেন, ‘‘খুব খারাপ লাগছে’’।

কী বলেছেন মমতা?

ওমর আবদুল্লাহর ছবি টুইট করে মমতা ব্যানাজি লিখেছেন, ‘‘এই ছবিতে ওমরকে চিনতেই পারছি না। খুব খারাপ লাগছে। এটা দুর্ভাগ্যের, যে আমাদের গণতান্ত্রিক দেশে এমনটা হচ্ছে। কবে শেষ হবে এসব?’’ উল্লেখ্য, ৩৭০ ধারা রদের আগে আগেই ওমর আবদুল্লাহ, মেহবুবা মুফতিদের গৃহবন্দি করে রাখা হয়েছে। এ সিদ্ধান্তের প্রতিবাদে মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। এর আগেও এ প্রসঙ্গে বিরোধিতা জানিয়েছিলেন মমতা।

জম্মু-কাশ্মির ইস্যুতে মমতা ব্যানার্জি আগে বলেছিলেন, ‘‘আমরা এই বিলটি সমর্থন করি না। আমরা এই বিলের পক্ষে ভোট দেব না। কাশ্মিরি ও সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলা উচিত ছিল। যদি আপনি একটা চিরস্থায়ী আলোচনায় আসতে চান, তাহলে সকলের সঙ্গে আলোচনা করতে হবে’’। মমতা আরো বলেছিলেন, ‘‘ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লা, মেহবুবা মুফতিদের খোঁজখবর পাচ্ছি না। সরকারের কাছে আর্জি ওঁদের বিচ্ছিন্ন করবেন না। ওঁরা জঙ্গি নন। গণতন্ত্রের স্বার্থে ওদের মুক্তি দেয়া উচিত’’।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল