০৫ এপ্রিল ২০২০

চীনে রহস্যময় ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৯

-

চীনে সম্প্রতি ছড়িয়ে পড়া রহস্যময় ভাইরাসে এ পর্যন্ত ৪৪০ জন আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। নতুন করে আরো পাঁচজনের মৃত্যু হওয়ায় সংখ্যা বেড়ে নয়জনে দাড়িয়েছে।

বুধবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের উপ-পরিচালক লি বিন সাংবাদিকদের জানান, মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত এ তথ্য পাওয়া গেছে। আর মৃতের মধ্যে সব ঘটনা হুবে প্রদেশে ঘটেছে, যেখানে গত ডিসেম্বরে প্রথমবারের মতো এ করোনা ভাইরাস শনাক্ত করা হয়।

আগের দিন থেকে মঙ্গলবার আক্রান্তের সংখা ১৪৯ জন বৃদ্ধি পেয়েছে জানিয়ে লি বলেন, রহস্যময় এ ভাইরাসে জাপান ও দক্ষিণ কোরিয়ায় একজন করে এবং থাইল্যান্ডে তিনজন করে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে।

অপরদিকে যুক্তরাষ্ট্র এবং তাইওয়ানেও একজন করে আক্রান্তের তথ্য পাওয়া গেছে বলে জানান চীনের স্বাস্থ্য বিভাগের এ কর্মকর্তা।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)