০৬ মে ২০২১
`

নিজের বাড়িতেই প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই মিলবে লাখ টাকা!

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমিয়েই হতে পারেন লাখপতি - প্রতীকী ছবি

নিজের বাড়িতে প্রতিদিন নয় ঘণ্টা আরাম করে ঘুমোতে হবে। তাহলেই মিলবে এক লাখ টাকা! মনে হতেই পারে গল্পকথা। কিন্তু মোটেই তা নয়। আপনিও পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি'!

একটি সংস্থা যারা মানুষকে ঘুমের সমস্যা থেকে রেহাই দেওয়ার কাজ করে তারা শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। এর নাম দেয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’। ওয়েবসাইটটির নাম ‘ওয়েকফিট’ (Wakefit)।

কাজটি ১০০ দিনের। এই সময়ে দৈনিক নয় ঘণ্টা করে ঘুমাতে হবে আপনাকে। নিজেদের ওয়েবসাইটে ওই সংস্থার পক্ষ থেকে আবেদনপত্র চেয়েছে।

তাদের দাবি, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে নয় ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’

‘জব ডেসক্রিপশন’ বা কাজের ফিরিস্তি দিতে গিয়ে বলা হয়েছে ‘কেবল ঘুম’! বলা হয়েছে, এমন প্রার্থী কাম্য যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। এবং যার ক্ষমতা রয়েছে, যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার।

এই কাজের শর্ত হল রাতের বেলা শোগুলো না দেখা। এমনকী, নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে হবে। সব কিছু ঝেড়ে ফেলে কেবল নিশ্ছিদ্র আরামের ঘুম। এটুকুই ‘কাজ’!

‘বিজনেস ইনসাইডার’ সূত্রে জানা যাচ্ছে, ‘ওয়েকফিট’ তাদের ইন্টার্নদের ঘুমনোর সময় লক্ষ করবে। ইন্টার্নদের ঘুমোতে হবে তাদের দেয়া ম্যাট্রেসে। সেই সাথে একটি ‘স্লিপ ট্র্যাকার’-এ লক্ষ করা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তারা কেমন ঘুমোচ্ছেন। তারপর ওই ম্যাট্রেসে শুয়ে ঘুমানোর সময় কী কী পরিবর্তন হচ্ছে ঘুমের। পাশাপাশি কাউন্সেলিং সেশনও থাকবে।

নির্বাচিত প্রতিনিধিদের দেয়া হবে ১ লাখ টাকা। শর্ত কেবল এইটুকুই— দৈনিক ‘ওয়েকফিট’-এর ম্যাট্রেসে নয় ঘণ্টা ঘুম। আর সেই ডেটা ‘ওয়েকফিট’-এৱ সাথে শেয়ার করতে হবে। ব্যাস, তাহলেই এই চাকরি আপনার। কী ভাবছেন? আবেদন করবেন?

সূত্র : বিজনেস ইনসাইডার

দেখুন:


আরো সংবাদ


স্বামীর বাড়িতে যাওয়া হলো না নববধূর স্বর্ণার পশ্চিমবঙ্গে বন্ধ লোকাল ট্রেন, মল, রেস্তোরাঁ, বার মোদি বিরোধিতায় এখন জাতীয় মুখ মমতা, তৃণমূল সুপ্রিমোর স্তুতি কংগ্রেস নেতার সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর ইসরাইলের আয়ু খুব শিগগিরই ফুরিয়ে যাবে : সাইয়্যেদ নাসরুল্লাহ

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)