০৩ ডিসেম্বর ২০২০

নিজের বাড়িতেই প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই মিলবে লাখ টাকা!

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমিয়েই হতে পারেন লাখপতি - প্রতীকী ছবি

নিজের বাড়িতে প্রতিদিন নয় ঘণ্টা আরাম করে ঘুমোতে হবে। তাহলেই মিলবে এক লাখ টাকা! মনে হতেই পারে গল্পকথা। কিন্তু মোটেই তা নয়। আপনিও পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি'!

একটি সংস্থা যারা মানুষকে ঘুমের সমস্যা থেকে রেহাই দেওয়ার কাজ করে তারা শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। এর নাম দেয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’। ওয়েবসাইটটির নাম ‘ওয়েকফিট’ (Wakefit)।

কাজটি ১০০ দিনের। এই সময়ে দৈনিক নয় ঘণ্টা করে ঘুমাতে হবে আপনাকে। নিজেদের ওয়েবসাইটে ওই সংস্থার পক্ষ থেকে আবেদনপত্র চেয়েছে।

তাদের দাবি, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে নয় ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’

‘জব ডেসক্রিপশন’ বা কাজের ফিরিস্তি দিতে গিয়ে বলা হয়েছে ‘কেবল ঘুম’! বলা হয়েছে, এমন প্রার্থী কাম্য যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। এবং যার ক্ষমতা রয়েছে, যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার।

এই কাজের শর্ত হল রাতের বেলা শোগুলো না দেখা। এমনকী, নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে হবে। সব কিছু ঝেড়ে ফেলে কেবল নিশ্ছিদ্র আরামের ঘুম। এটুকুই ‘কাজ’!

‘বিজনেস ইনসাইডার’ সূত্রে জানা যাচ্ছে, ‘ওয়েকফিট’ তাদের ইন্টার্নদের ঘুমনোর সময় লক্ষ করবে। ইন্টার্নদের ঘুমোতে হবে তাদের দেয়া ম্যাট্রেসে। সেই সাথে একটি ‘স্লিপ ট্র্যাকার’-এ লক্ষ করা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তারা কেমন ঘুমোচ্ছেন। তারপর ওই ম্যাট্রেসে শুয়ে ঘুমানোর সময় কী কী পরিবর্তন হচ্ছে ঘুমের। পাশাপাশি কাউন্সেলিং সেশনও থাকবে।

নির্বাচিত প্রতিনিধিদের দেয়া হবে ১ লাখ টাকা। শর্ত কেবল এইটুকুই— দৈনিক ‘ওয়েকফিট’-এর ম্যাট্রেসে নয় ঘণ্টা ঘুম। আর সেই ডেটা ‘ওয়েকফিট’-এৱ সাথে শেয়ার করতে হবে। ব্যাস, তাহলেই এই চাকরি আপনার। কী ভাবছেন? আবেদন করবেন?

সূত্র : বিজনেস ইনসাইডার

দেখুন:

আরো সংবাদ

গায়ে বোরকা কানে দুল, নদীতে ভাসছে লাশ করোনা লড়াইয়ে বাংলাদেশের সাথে জাপানের কার্যক্রম অব্যাহত থাকবে : জাপানী পররাষ্ট্রমন্ত্রী নারীর ক্ষমতা মূল্যায়নে পুরুষের রান্নার প্রতিযোগিতা নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত ঘর থেকে মা ও শিশুকন্যার লাশ উদ্ধার, বাবা পলাতক করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের মাদক মামলায় পাপিয়া দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১২ জানুয়ারি চীনা কোম্পানির জন্য বন্ধ হচ্ছে মার্কিন স্টক এক্সচেঞ্জের দরজা!

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (১৯৬৩৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৬৯৪৩)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৪৪৯৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৪২৯)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭৪৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬২৩৭)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৫৮৯৭)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৪৫৯৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৩৯০৩)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৮৯০)