২৪ সেপ্টেম্বর ২০২০

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ফোনালাপ করেছেন। তালেবানের হাতে জিম্মি থাকা দুই পশ্চিমা নাগরিকের মুক্তির বিষয়ে সহায়তা করায় ইমরানকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ওই ফোনালাপে দুই দেশের সরকারপ্রধান দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ইমরান খান ভারতের দখলে থাকা কাশ্মিরের বর্তমান অবস্থা নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে অবগত করেন। ভারত জম্মু ও কাশ্মিরের বিশেষ শাসন ব্যবস্থা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ৮০ লাখের বেশি মানুষ অবরোধের মধ্যে রয়েছে বলে ট্রাম্পকে জানান ইমরান।

একই সাথে কাশ্মির ইস্যু নিয়ে সমঝোতার প্রস্তাব ও এ বিষয়ে সবসময় সক্রিয় থাকার কারণে মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ফোনালাপে তারা দু’দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার প্রয়াস ব্যক্ত করেন। সূত্র : ডন


আরো সংবাদ

সরকার দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে : ফখরুল বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ ২ পুলিশ ‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’ চতুর্থ কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু করেছে যুক্তরাষ্ট্র 'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ তিতা করলায় চাষির মুখে মিষ্টি হাসি যৌতুক মামলায় পিরোজপুরে ছাত্রদলের নেতা গ্রেফতার করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে সরকারের মন্ত্রীদের বক্তব্য রহস্য ঘেরা : রিজভী ইবির আবাসিক হল থেকে লক্ষাধিক টাকার পাম্প চুরি আবারো বিপৎসীমার ওপরে তিস্তার পানি ভোমরা দিয়ে আবার পেঁয়াজ আসা বন্ধ

সকল