২২ সেপ্টেম্বর ২০২০

আবার বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমান

আবার বিধ্বস্ত ভারতের জঙ্গিবিমান - ছবি : সংগ্রহ

উড্ডয়নের পর পরই ভেঙে পড়ল ভারতীয় নৌবাহিনীর একটি মিগ ২৯কে বিমান। গোয়ার ডাবোলিমের নৌবাহিনীর ঘাঁটির কাছেই ওই দুর্ঘটনা ঘটে। তবে ভালো খবর হলো নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন বিমানের দুই পাইলট।

নৌ বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ওড়ার পরই ওই ট্রেনার বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। শনিবার সকালে আইএনএস হংস থেকে বিমানটি আকাশে ওড়ে। তার পরই বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। তবে নিরাপদে ইজেক্ট করে বেরিয়ে আসতে পেরেছেন ক্যাপ্টেন এম শেখান্দা ও ক্যাপ্টেন দীপক যাদব।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ওড়ার পরই বিমানের ডানদিকের ইঞ্জিনে ধাক্কা মারে একটি পাখি। তার পরেই সেটি ভেঙে পড়ে। তবে কোনো জনবহুল এলাকায় সেটি ভেঙে পড়েনি। ফলে বড় ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া গেছে।

উল্লেখ্য, ২০১৬ সালে এই মিড-২৯কে ফাইটার জেটটি নিয়ে প্রশ্ন তুলেছিল ক্যাগ। এটির ইঞ্জিন নিয়েই প্রশ্ন তুলেছিল কম্পট্রোলার অ্যান্ড এডিটর জেনারেল।
সূত্র : জি নিউজ


আরো সংবাদ

প্রধানমন্ত্রীর অনুদানের টাকা থেকে বঞ্চিত করায় সৈয়দপুরের সাংবাদিকদের মানববন্ধন ‘দেশি পেঁয়াজের ওপর নির্ভরশীলতা বাড়াতে হবে’ লিবিয়া সরকারের প্রতি সমর্থন অব্যাহত রাখবে তুরস্ক দেশে করোনায় মৃতের সংখ্যা ৫০০০ ছাড়ালো পিরোজপুরে যুবকের মাথাবিহীন নগ্ন লাশ উদ্ধার ‘দিল্লি না ঢাকা, ঢাকা ঢাকা’ স্লোগানে প্রকম্পিত রাজপথ রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় বৃদ্ধা নিহত তিন বছরেও শেষ হয়নি রাণীনগর-কালীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কাজ সরকার ব্যবসায়িক উদ্দেশ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অনুমতি দেয়নি : ডা. জাফরুল্লাহ গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় মা ও তার ৮ মাসের শিশু নিহত কাল থেকে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট শুরু

সকল