২৬ সেপ্টেম্বর ২০২০

সেনাপ্রধানের সাথে বৈঠক করেছেন ইমরান খান

সেনা প্রধানের সাথে বৈঠক করেছেন ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে সেনাপ্রধান জেনারেল কামার বাজওয়ার সাথে বৈঠক করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার দেশটির বাজধানী ইসলামাবাদে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা পরিস্থিতিসহ ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর, পশ্চিম সীমান্ত ও অভ্যন্তরীণ নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে।

দেশটির প্রভাবশালী গণমাধ্যম ডন জানায়, সীমান্ত রক্ষায় পাকিস্তান সেনাবাহিনীর প্রচেষ্টার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অভ্যন্তরীণ সুরক্ষা নিশ্চিত ও চলমান আর্থ-সামাজিক উন্নয়নের বিষয়টিও আলোচনা হয়েছে। দেশটিতে সরকারবিরোধী চলামান আন্দোলনের মধ্যে এ বৈঠককে বিশ্লেষকরা গুরুত্বপূর্ণ বলে মনে করছেন।

মাওলানা ফজলুর রহমানের নেতৃত্বে ইসলামাবাদসহ কয়েকটি স্থানে বিরোধীরা বেশ কিছুদিন ধরে জড়ো হয়েছেন।তারা এ আন্দোলনের নাম দিয়েছেন আজাদী মার্চ।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট থেকে জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত সরকার। এর পর থেকে প্রতিবেশী দেশ দুটিতে উত্তেজনা বাড়তে থাকে।


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৭৮১)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৮০২২)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (৭৯৪৩)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৮৯০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭২০২)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৬২৬২)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০৯৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৪৯৭৪)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৬৩৯)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৫৭০)