২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাড়িতেই আইসিইউ ব্যবস্থা নওয়াজের জন্য

-

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। তবে বুধবার তাকে লাহোরের নিজ বাড়িতে নেয়া হয়েছে। সেখানে তার চিকিৎসার জন্য স্থাপন করা হয়েছে বিশেষ ইনটেনসিভ কেয়ার ইউনিট(আইসিইউ)। বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে বাড়িতেই থাকবেন নওয়াজ।

এদিন বাড়িতে ফেরার পর নওয়াজ শরিফ তার পিতা ও স্ত্রীর কবর জিয়ারত করেন। এসময় পরিবারের অন্য সদস্যরা তার সাথে ছিলেন।

এদিকে নওয়াজ শরীফকে বাসায় ফেরার অনুমতি দেয়ার কয়েক ঘন্টা পর তার মেয়ে বহুল আলোচিত চৌধুরী সুগার মিল দুর্নীতি মামলায় সাত বছরের দণ্ডপ্রাপ্ত কারাবন্দী মরিয়ম নওয়াজকেও জামিনে মুক্তি দেয়া হয়েছে। বুধবার কারা কর্তৃপক্ষ তার জামিনের নির্দেশ ইস্যু করেন।

নওয়াজ শরীফের রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্য তার বাসভবনে আইসিইউ স্থাপন করা হয়েছে।

মেডিক্যাল ঝুঁকির কারণে নওয়াজ শরীফের বাসায় বিশেষ মেডিক্যাল ইউনিট বসানো হয়েছে। নওয়াজ শরীফের ব্যক্তিগত চিকিৎসক আদনান খানের তত্ত্বাবধানে বাসভবনে ওই আইসিইউ স্থাপন করা হয়। এই আইসিইউ ইউনিটে একজন চিকিৎসক সার্বক্ষণিক থাকবেন। এছাড়া কার্ডিয়াক সুবিধাও রাখা হয়েছে সেখানে।

বিবৃতিতে আরও বলা হয়, নওয়াজ শরীফের আশঙ্কাজনক স্বাস্থ্যের কারণে চিকিৎসকরা আপাতত তার সঙ্গে সাধারণ মানুষের সাক্ষাতে কড়াকড়ি আরোপ করেছেন। বাবার স্বাস্থ্যগত ঝুঁকি বিবেচনা করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার জন্য মরিয়ম নওয়াজকে নির্দেশনা দিয়েছেন চিকিৎসকরা।


আরো সংবাদ



premium cement