১১ আগস্ট ২০২০

দুইয়ের বেশি সন্তান হলে চাকরি দেবে না আসাম সরকার

দুইয়ের বেশি সন্তান হলে চাকরি দেবে না আসাম সরকার - ছবি : সংগৃহীত
24tkt

দুটির বেশি সন্তান হলে আর সরকারি চাকরি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আসাম সরকার। বিজেপি শাসিত আসামের মন্ত্রিসভা মঙ্গলবার এই সিদ্ধান্ত নিয়েছে। ভারতের ২৮ রাজ্যের মধ্যে শুধু আসামেই এ নীতির চল শুরু হবে বলে ইন্ডিয়া টুডে জানিয়েছে। খবরে বলা হয়, আগামী ২০২১ সাল থেকে আসামে কোনো সরকারি চাকরি তাদের দেয়া হবে না, যাদের ২টির বেশি সন্তান রয়েছে।

মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন জমি নীতির সাপেক্ষে নেয়া সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই এ সিদ্ধান্তটি উঠে এসেছে। মন্ত্রিসভায় ঠিক করা হয়, যারা জমিহীন, তাদের ৩ বিঘা জমি দেয়া হবে। আর আধবিঘা জমি দেয়া হবে তাদের বাড়ি তৈরির জন্য।

আসামে ‘ছোট পরিবার’ সম্পর্কে জনস্বার্থে একাধিক বার্তা দেয়া হয়েছে। আর সেই বার্তা মেনেই এমন পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার।

আসামে এনআরসির পর থেকে এই নতুন পদক্ষেপ ঘিরেও চাঞ্চল্য শুরু হয়েছে।


আরো সংবাদ

গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি যাত্রী কল্যাণ সমিতির দিনাজপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু ২০২০ অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি হার ৫.২৪ শতাংশে দাঁড়িয়েছে : বিবিএস নবাবগঞ্জ জাতীয় উদ্যাণে দর্শনার্থী ধর্ষিত, ৪ ধর্ষক গ্রেফতার আনোয়ারায় সাগরের মোহনা থেকে অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার এসডিজি অর্জনে সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় তরুণদের অংশগ্রহণ চায় টিআইবি রাশিয়ার তৈরি ভ্যাকসিন স্থায়ী ও টেকসই প্রতিরোধী সক্ষমতা দেখাতে সক্ষম : পুতিন গফরগাঁও পৌরসভার উদ্যোগে বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণ সোনাইমুড়ীতে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী পলাতক মেজর (অব.) সিনহা হত্যায় জড়িত সন্দেহে আরো ৩ জন গ্রেফতার ধুনটে ধর্ষকের জিম্মা থেকে ছাত্রী উদ্ধার, ধর্ষক গ্রেফতার

সকল