০১ অক্টোবর ২০২০

ইরান যাচ্ছেন ইমরান খান

ইমরান খান
ইমরান খান - ছবি : সংগ্রহ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রোববার ইরান যাচ্ছেন। উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা কমানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের অনুরোধে তিনি এ সফরে যাচ্ছেন।
চলতি বছর ইরানে এটি তার দ্বিতীয় সফর।

ইমরান খানের কার্যালয় থেকে বলা হয়েছে, উপসাগরীয় অঞ্চলে শান্তি ও নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে তিনি এ সফর করছেন। সফরকালে তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি এবং প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করবেন।
গত সপ্তাহে এক প্রেস ব্রিফিংয়ে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বিস্তারিত উল্লেখ না করে বলেন, ইমরান খান সৌদি আরব সফর করবেন বলেও ধারণা করা হচ্ছে।
এদিকে গত মাসে খান বলেছেন, উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা কমাতে ইরানের সঙ্গে আলোচনা করতে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব তাকে অনুরোধ করেছে।

উল্লেখ্য, সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের সুদৃঢ় সম্পর্ক রয়েছে। দেশটিতে পাকিস্তানের ২৫ লাখের বেশি লোক কাজ করছে। এছাড়া ইরানের সাথেও পাকিস্তানের যথেষ্ট সুসম্পর্ক রয়েছে।
সূত্র : এএফপি


আরো সংবাদ

কাউখালীতে গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ড, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি শায়েস্তাগঞ্জে আইপিএলকে ঘিরে জমজমাট জুয়ার আসর খাদ্যবান্ধব কর্মসূচির ১০বস্তা চাল পাচারকালে আটক ২ ৯ কেজি স্বর্ণের বারসহ শাহ আমানতে দুবাই ফেরত যাত্রী আটক ধর্ষণের অভিযোগে এবার ঢাকা মহানগর ছাত্রলীগ নেতা গ্রেফতার প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ অক্টোবর ঘোড়ায় চড়ে ‘ভিক্ষা’ করেন বাচ্চা মিয়া করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে প্রায় ১০ লাখ ১৩ হাজার অনলাইনে সনদ উত্তোলনেও ভোগান্তিতে ঢাবির শিক্ষার্থীরা বিশ্বে সুলভ মূল্যে করোনার টিকা সরবরাহ করবে চীন ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণী ৮ মাসের অন্তঃসত্ত্বা

সকল