৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫
`

বশেমুরবিপ্রবি’তে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা

- ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

শিক্ষার্থীরা বলছেন, হামলাকারীরা স্থানীয় ভাড়াটে সন্ত্রাসী। তবে তাদের সুনির্দিষ্ট পরিচয় পাওয়া যায়নি। ভিসি ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশেই এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করছেন শিক্ষার্থীরা।

তবে এ ব্যাপারে ভিসি বা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

ভিসি ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে আজ তৃতীয় দিনের মতো আন্দোলন চলছে। শিক্ষার্থীরা শুক্রবার সারারাত ক্যাম্পাসে বিক্ষোভ ও আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন।

শনিবার বেলা ১২টার দিকে বাইরে থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের সময় তাদের ওপর অতর্কিতে হামলা হয়। উপজেলার মোড়, গোবড়া, হাসপাতাল মোড়, নীলার মাঠ, নবীনবাগ, সোবহান সড়ক, সোনাকুড় এলাকায় এসব হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ২০ জন আহত হন।

তাদের মধ্যে ১০-১২ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। গুরুতর আহত কয়েকজনকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

এর আগে, ভিসির পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সাথে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। রোববার (২২ সেপ্টেম্বর) থেকে ৩ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণার পাশাপাশি আজ শনিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement