২৫ সেপ্টেম্বর ২০২০

ভারতে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক এমপি

-

ভারতে এসে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের ক্ষমতাসীন দলের সাবেক এক এমপি। খাইবার পাখতুনখোয়া প্রদেশের আঞ্চলিক পার্লামেন্টের সাবেক সদস্য বলদেব কুমার মেয়ের চিকিৎসার জন্য ভারতে এসেছিলেন এক মাস আগে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের ওপর নিপীড়ন হচ্ছে উল্লেখ করে ভারতে রাজনৈতিক আশ্রয় চান।

তিনি বলেছেন, ‘আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন’।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন এমন প্রশ্নে বলদেব বলেন, ‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে- উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে। আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না’।

এদিকে পাকিস্তানের দ্য ডন জানিয়েছে, বলদেব কুমারের ভাই তিলক এক সংবাদ সম্মেলনে ভাইয়ের বক্তৃতার বিরোধীতা করে বলেছেন-পাকিস্তানে আমরা মর্যাদর সাথেই বসবাস করছি এবং মাতৃভূমির জন্য প্রাণ দিতেও আমরা প্রস্তুত।

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তার সাথে দলের কোন সম্পৃক্ততা নেই। দলটি বলদেবের অভিযোগ অস্বীকার করে বলেছে, পাকিস্তানে সংখ্যালঘুরা মর্যাদার সাথে বসবাস করছে।

২০১৬ সালে প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রীর বিশেষ উপদেষ্টা হত্যার ঘটনায় গ্রেফতারের পর দল থেকে বহিষ্কার হয়েছিলেন বলদেব। তবে তিনি সেই অভিযোগ থেকে খালাস পান আদালতে।


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৬)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৮৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)