০৫ আগস্ট ২০২০

ভারতে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক এমপি

-
24tkt

ভারতে এসে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের ক্ষমতাসীন দলের সাবেক এক এমপি। খাইবার পাখতুনখোয়া প্রদেশের আঞ্চলিক পার্লামেন্টের সাবেক সদস্য বলদেব কুমার মেয়ের চিকিৎসার জন্য ভারতে এসেছিলেন এক মাস আগে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের ওপর নিপীড়ন হচ্ছে উল্লেখ করে ভারতে রাজনৈতিক আশ্রয় চান।

তিনি বলেছেন, ‘আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন’।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন এমন প্রশ্নে বলদেব বলেন, ‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে- উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে। আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না’।

এদিকে পাকিস্তানের দ্য ডন জানিয়েছে, বলদেব কুমারের ভাই তিলক এক সংবাদ সম্মেলনে ভাইয়ের বক্তৃতার বিরোধীতা করে বলেছেন-পাকিস্তানে আমরা মর্যাদর সাথেই বসবাস করছি এবং মাতৃভূমির জন্য প্রাণ দিতেও আমরা প্রস্তুত।

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তার সাথে দলের কোন সম্পৃক্ততা নেই। দলটি বলদেবের অভিযোগ অস্বীকার করে বলেছে, পাকিস্তানে সংখ্যালঘুরা মর্যাদার সাথে বসবাস করছে।

২০১৬ সালে প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রীর বিশেষ উপদেষ্টা হত্যার ঘটনায় গ্রেফতারের পর দল থেকে বহিষ্কার হয়েছিলেন বলদেব। তবে তিনি সেই অভিযোগ থেকে খালাস পান আদালতে।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৩৮৭৬৩)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (১৭২৩৫)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (১২৫২৩)সিনহা নিহতের ঘটনায় পুলিশ ও ডিজিএফআই’র পরস্পরবিরোধী ভাষ্য (৯৫৯১)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৭৮৫)সহকর্মীর এলোপাথাড়ি গুলিতে ২ বিএসএফ সেনা নিহত, সীমান্তে উত্তেজনা (৭৫৯৬)ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের রাজধানী (৭১৪৬)বিবাহিত জীবনের বেশিরভাগ সময় জেলে এবং পালিয়ে থাকতে হয়েছে বাবুকে : ফখরুল (৬১৫১)চীনের বিরুদ্ধে গোর্খা সৈন্যদের ব্যবহার করছে ভারত : এখন কী করবে নেপাল? (৫৫৮১)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৪৪৬৩)