১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিয়ে অনিশ্চিত জেনেও শারীরিক সম্পর্ক রাখলে ধর্ষণ বলা যায় না : ভারতীয় সুপ্রিম কোর্ট

বিয়ে অনিশ্চিত জেনেও শারীরিক সম্পর্ক রাখলে ধর্ষণ বলা যায় না : সুপ্রিম কোর্ট - ছবি : সংগৃহীত

সম্পর্ক বিয়ে পর্যন্ত নাও গড়াতে পারে, এই কথা জেনেও যদি কোনো নারী শারীরিক সম্পর্কে স্বেচ্ছায় লিপ্ত থাকেন, তাহলে পরে বিয়ে না হলে ধর্ষণের অভিযোগ আনতে পারেন না তিনি। একটি মামলার রায় দিতে গিয়ে এই কথাই বললো ভারতের সুপ্রিম কোর্ট। সব জেনেশুনেই শারীরিক সম্পর্ক বজায় রাখলে পুরুষটির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা যাবে না বলে জানিয়ে দিল দেশের শীর্ষ আদালত।

ভারতের সিআরপিএফ-এর ডেপুটি কম্যান্ড্যান্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন সেলস ট্যাক্সের অ্যাসিসট্যান্ট কমিশনার। ছয় বছর ধরে তাদের মধ্যে সম্পর্ক ছিল এবং একাধিকবার তারা পরস্পরের বাড়িতে রাত কাটিয়েছেন। সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড় এবং বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় জানান, এর থেকে স্পষ্ট দুজনের সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়। ওই নারীকে যে তিনি বিয়ে করতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন সিআরপিএফ-এর ডেপুটি কম্যান্ড্যান্ট। তার পরেও তাদের মধ্যে সম্পর্ক বজায় ছিল।

২০১৬ সালে অন্য এক নারীর সাথে ওই ব্যক্তির বিয়ে ঠিক হওয়ায় তার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন সেলস ট্যাক্সের অ্যাসিসট্যান্ট কমিশনার। ওই মহিলার আনা অভিযোগ খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

দেখুন:

আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল